• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এফডিসি নিয়ে মুখ খুললেন নায়ক উজ্জ্বল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ১১:২৩ এএম
এফডিসি  নিয়ে মুখ খুললেন নায়ক উজ্জ্বল
বৈষম্যহীন চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটির আংশিক ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন উজ্জ্বল। ছবি: সংগৃহীত

অবশেষে এফডিসি নিয়ে মুখ খুললেন সত্তর দশকের জনপ্রিয় নায়ক মেগাস্টার উজ্জ্বল। তিনি বলেন, ‘এফডিসিতে দলীয় কার্যক্রম চালানো ঠিক নয়। ജদল যখন ক্ষমতায় থাকে, তখন বিরোধীদের কোণঠাসা করে রাখা হয়। ব্যক্তি হিসেবে যার যে দলের আদর্শ ভালো লাগবে, করবেন। কিন্তু চলচ্চিত্রে কেন দলীয় প্রভাব খাটিয়ে অন্♕যায়–অবিচার করা হবে? এফডিসিতে সবাই মিলে চলচ্চিত্রের জন্য কাজ করতে হবে।’ 

বৃহস্পতিবার (৩০ আগস্🌠ট) এফডিসি সংস্কারের জন্য বৈষম্যহীন চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটির আংশিক নাম প্রকাশ অনুষ্ঠানে তিনি একথা বলে🧜ন।

এফডিসির কর্মচারী কার্যালয়ে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে পরিচালক বদিউল আলমকে আহ্বা𒉰য়ক ও অভিনেতা শিবা সানুকে সদস্যসচিব করা হয়।

অনুষ্ঠানে নায়ক উজ্জ্বল জানান, “বহুদিন ধরে চলচ্চিত্র পাড়ায় অনিয়ম হয়ে আস𓄧ছে। যে যার মতো করে সরকার থেকে স্বার্থ হাসিল করেছেন। কিন্তু চলচ্চিত্রের কোনো লাভ হয়নি।”

তিনি বলেন, “যোগ্য লোকদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে, যারা সরকারের সঙ্গে লিয়াজোঁ তৈরি করবে। এফডিসির সোনালি অতীত ফিরিয়ে আনতে সরকারের সঙ্গে একটা সেতুবন্ধন তৈরি করবে এই 🌃কমিটি। তাদের কাজ হবে চলচ্চ𒀰িত্রের উন্নয়নে, ব্যক্তির জন্য নয়।”

সত্তর দশকের বাঘা এই নায়ক বলেন, “ ১৫ বছর ধরে দল পাল্টানো লোক𒈔েরা চলচ্চিত্রের উন্নয়নের চেয়ে নিজের উন্নয়ন নিয়ে দৌড়ঝাঁপ করেছেন। ভিন্নমতের মানুষদের এখানে স্বাধীনভাবে কাজ করতে দেননি। কোণঠাসা করে রেখেছেন। এফডিসি চলচ্চিত্রশিল্পের সার্বিক উন্নয়নের জন্য মেধ🧸া প্রমাণের জায়গা, খবরদারির জায়গা নয়।”

আশ্রাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের তুখোড় ছাত্র ছিলেন। চলচ্চিত একের পর উপহার দিয়েছেন ব্যবসা🃏 সফল সিনেমা। পেয়েছেন ‘মেগাস্টার’ খ্যাতি। নন্দিত এই নায়ককে এখন আর চলচ্চিত্ꦰরে দেখা যায় না।

নির্মাতা সুভাষ দত্ত পরিচালিত ‘বিনিময়’ সিনেমায় উজ্জ্বল নামে অভিনয় করেন। এর পরে ‘সমাধি’, ‘নালিশ’, ‘উসিলা’, ‘নসিব’, ‘অপরাধ’, ‘সমাধান’সহ অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন তিনি। সর্বশেষ ২০১৫ সালে ‘রাজা বাবু’ সিনেমায় তাকে দেখা গিয়েছে। 
 

Link copied!