• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল ২০২২

হাসারাঙ্গার ঘুর্ণি জাদুতে বেঙ্গালুরুর বড় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২২, ০৮:৩৬ পিএম
হাসারাঙ্গার ঘুর্ণি জাদুতে বেঙ্গালুরুর বড় জয়
ছবি সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৪তম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাট কোহলি এদিন ব্যাট হাতে প্রথম বলেই ফিরে যাবার পরও বেঙ্গালুরু ৩ উইকেট হারিয়ে ১৯২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট 🍌করতে নেমে রাহুল ত্রিপাটির ফিফটির পরও হাসারাঙ্গার স্পিন ঘুর্ণিতে ১২৫ রানেই গুঁটিয়ে যায় হায়দ্রাবাদ। ফলে ৬৭ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বেঙ্গালুরু।

রোববার (৮ মে) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বেঙ্গালুরু। কিন্তু ওপেনিংয়ে নেমে সাবেক অধিনায়ক কোহলি ইনিং♒সের প্রথম বলেই কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে বিদায় হন শূন্য রানে। এই নিয়ে এবারের টুর্নামেন্টে তি🤡নবার ‍‍`গোল্ডেন ডাক‍‍` মারলেন অফফর্মে থাকা ডানহাতি এই ব্যাটার।

কোহলির বিদায়ের পর অধিনায়ক ডু প্লেসি ও রজত পাতিদ্বারের জুটিতে ঘুরে দাঁড়ায় শিরোপার স্বাদ না পাওয়া দলটি। দুজনের ৭৩ বলে ১০৫ রানের জুটি ভাঙ্গে সুচিতের দ্বিতীয় শিকার হয়ে পাতিদ্বা🎶রের বিদায়ে। সাজঘরে ফেরার আগে ৩৮ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৮ রান করেন এই ব্যাটার। এরপর ম্যাক্সওয়েল ২৪ বলে ৩৩ রান করে ফিরে য🅷ান।

কিন্তু ডু প্লেসি ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৫০ বলে ৭৩ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দেন। এছাড়া ৮ ওবলে ৩০ রানের ইনিংস খেলে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯২ রান পর্যন্ত টেনে নিয়ে যান দীনেশ কার্তিক।

জবাবে রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই দুই ওপেনারকে হারায় হায়দ্রাবাদ। এরপর রাহুল ত্রিপাটির সঙ্গে পঞ্চাশ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন এইডেন মার্করাম। কিন্তু শ্রীলঙ্কান লেগ স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গার ঘূর্ণি তোপে পড়ে পুরোপুরি বিধ্বস্ত হয়ে ১৯ ওভার ২ বলে ১২৫ রানেই গুটিয়ে যায়  কেন উইলিয়াম🐓সনের দল।

বেঙ্গালুরুর বোলিংয়ে হাসারাঙ্গার💙 ৫ উইকেটের সঙ্গে জশ হ্যাজেলউডের শিকার ২ উইকেট। এই জয়ে পয়েন্ট ট♏েবিলের চতুর্থ স্থান একটু শক্ত করল বেঙ্গালুরুর দলটি।

Link copied!