• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দলীয় সেঞ্চুরির পর প্রোটিয়া দুই ওপেনারের বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৫:৫৮ পিএম
দলীয় সেঞ্চুরির পর প্রোটিয়া দুই ওপেনারের বিদায়
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাদা পোশাকে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ডারবানের কিংসমꦅিডে বাংলাদেশি বোলারদের হতাশ করে ব্যাট হাতে ঝলক দেখিয়েছেন প্রোটিয়া দুই ওপেনার ডিন এলগার ও সারেল এরউই। এই দুই ব্যাটার দিনের দ্বিতীয় সেশনে তুলে নেন শতরানের জুটি।

এ⛦রপর দলীয় ১১৩ রানের মাথায় বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন টাইগার পেসার খালেদ আহমেদ। বিপজ্জনক হয়꧅ে ওঠা প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার ব্যক্তিগত ৬৭ রানে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান।

তার দেখানো পথে মিরাজও তুলে নেন আরেক ওপেনার সারেল এরউইয়ের উই🌳কেট। তার স্পিন ঘুর্ণির বল সোজা উইকেটে আঘাত হানে। ফলে ব্যক্তিগত ৪১ রানে বিদায় নেন এই ওপেনার। প্রোটিয়া দুই ওপেনারের বিদায়ে ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ দল। 

এই প্রতিবেদন🍃 লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩৫ ওভার শেষে  ২ উইকেটে ১১৯ রান।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনের প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি প্রোটিয়ারা। বাংলাদ♎েশের বোলাররা চেষ্টা করলেও ২৫ ওভার প্রোটিয়ারা ৯৫ রান দাঁড় করায়। প্রথম সেশনে তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী কিংবা খালিদ আহমেদ, এই তিন পেসারেꦰর সঙ্গে স্পিনার মেহেদী হাসান মিরাজ যুক্ত হয়েও উইকেট নিতে পারছিলেন না। 

বাংলাদেশ একাদশ :🐭 শাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), ইয়াসির আলী, মেহেদি হাসান, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

Link copied!