• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল ২০২২

ত্রিপাটি-মার্করামে হায়দ্রাবাদের কাছে কলকাতার হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ০১:০৪ এএম
ত্রিপাটি-মার্করামে হায়দ্রাবাদের কাছে কলকাতার হার
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে সাꦺনরাইজার্স হায়দ্রাবাদ। কলকাতার দেয়া ১৭৬ রানের লক্ষ্য রাহুল ত্রিপাটি ও এইডেন মার্করামের জোড়া ফিফটিতে ১৩ বল ও ৭ উইকেট হাতে রেখেই আসরে তৃতীয় জয় তুলে নিয়েছে কেন উইলিয়ামসনের দল।

শুক্রবার (১৫ এপ💟্রিল) মুম্বাইয়ের ব্রাবোন স্টেডিয়ামে কেকেআরের বিপক্ষে রান তাড়া করতে নেমে ৩৯ রানের মধ্যে হায়দ্রাবাদ তাদের দুই ওপেনার অভিষেক শর্মা (৩) ও কেন উইলিয়ামসনকে (১৭) হারিয়ে ফেলে। এরপর রাহুল ত্রিপাথি আর এইডেন মার্করাম কলকাতার বোলারদের বিপক্ষে দাপটের সঙ্গে খেলে ৯৪ রানের জুট🤪ি গড়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন।

তাদের ৫৪ বলের জুটির মধ্যে ২১ বলেই হাফসেঞ্চুরি তুলে নেন ত্রিপাথি। ১৫তম ওভারে এসে ৩৭ বলে ৪ বাউন্ডারি আর ৬ ছক্কায় ৭১ করে আউট হন তিনি। তবে মার্করাম এদিন তুলে নেন ৩১ বলে ফিফটি। এই ব্যাটার শেষ পর্যন্ত খেলে অপরাজিত থাকেন ৬৮ রানের 🃏ঝড়ো ইনিংস খেলে। ইনিংসে প্রোটিয়া এই ব্যাটার ৬ চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান।

কলকাতার বোলিংয়ে অ্যান্দ্রꩲে রাসেল ২টি ও প্যাট কামিন্স নেন ১ টি উইকেট।  

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে কলকাতার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ভেঙ্কেটশ আইয়ার𝔍। তবে আসরে প্রথম ম্যাচ খেলꦬতে নেমে ফিঞ্চ দ্রুত বিদায় নেন মার্কো জনসনের বলে উইকেটের পিছনে পুরানের হাতে ক্যাচ দিয়ে। তার আগে এক ছক্কায় ফেরেন মাত্র ৭ রানে।

এরপর ইনিংসের পঞ্চম ওভারে এক বলের ব্যবধানে জোড়া উইকেট হারায় কেকেআর। ভেঙ্কেটশ ও নারিনকে তুলে নেন বাঁহাতি পেসার নটরাজন। দলীয় ৩১ রানে ৩ উইকেট হারানো দলকে  ﷽কিছুদূর এগিয়ে নিয়ে যান অধিনায়ক শ্রেয়াস আইয়ার। কিন্তু দলীয় ৭০ রানে শ্রেয়াস ব্যক্তিগত  ২৮  রান করে ফিরে যা🤡ন।  

এদিন ব্যাট হাতে মিডল অর্ডারে নীতিশ রানা ৬ চার ও  ২ ছক্কায় ৩৬ বলে ৫৪ রানের ইনিংস খেলে দলকে এগিয়ে নেন। তাকেও ফেরান নটরাজন। মাঝে আরও কয়েকটা উইকেট হারালেও শেষ পর্যন্ত ক্রিজে থেকে ক্যারাবিয়ান অলরাউন্ডার অ্যান্দ্রে রাসেল ২৫ বলে ঝোড়ো ৪🐲৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে লড়🦄াকু সংগ্রহ এনে দেন।  

হায়দ্রাবাদের বোলিং🐷য়ে ন🦩টরাজন ৩টি উইকেট তুলে নেন। আর উমরান মালিকের শিকার ২ উইকেট।

Link copied!