• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তাইজুলের ৬ উইকেটের পর প্রোটিয়ারা থামল ৪৫৩ রানে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০৬:২২ পিএম
তাইজুলের ৬ উইকেটের পর প্রোটিয়ারা থামল ৪৫৩ রানে
ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম ইনিংসে টাইগার বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের ৬ ও পেস🅠ার খালেদ আহমেদের ৩ উইকেটের কল্যাণে স্বাগতিকরা ৪৫৩ রানে অলআউট হয়ে গেছে।

শনিবার (৯ এপ্রিল) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ৫ উইকেটে ২৭৮ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। এদিন শুরু থেকেই উইকেটের জন্য মরিয়া বাংলাদেশকে প্রথম শিকার এনে দেন পেসার খালেদ আহমেদ। ব্য✅ক্তিগত ২২ রানে এই পেসারের বলে সোজা বোল্ড হলে বাংলাদেশ দ্বিতীয় দিনে প্রথম সফলতা পায়।

এরপর ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে বল হাতে ৭ উইকেট নিয়ে বাংলাদেশকে একাই ধসিয়ে দেয়া দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার কেশভ মহা♛রাজ ব্যাট হাতে টাইগার বোলারদের ভোগান। বাংলাদেশের বোলারদের নিয়ে রীতি🥀মতো ছেলেখেলা করে মাত্র ৫০ বলেই ৪টি চার ও ৩টি বিশাল ছয়ের মারে নিজের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফিফটি তুলে নেন তিনি।

তবে আরেক প্রান্তের ব্যাটার উইয়ান মাল্ডারকে ফিরিয়ে খানিক স্বস্তি এনেছেন তাইজুল ইসলাম। তাইজুলের দারুণ এক ডেলিভারিতে সোজা বোল্ড হয়ে যান ৭৭ বলে ৩ চার ও ১ ছয়ের মারে ৩৩ রান করা এই ডানহাতি ব্যাটার। 𒉰মিডল স্ট্যাম্পে পিচ করা তাইজুলের সেই ডেলিভারি স্কয়ার টার্ন করে আঘাত হানে মাল্ডারের অফস্ট্যাম্পে। 

৭ উইকেটে ৩৮৪ রানে লাঞ্চ বিরতি যাও🔜য়া স্বাগতিকদের বিরতির পর মহারাজকে সাজঘরে ফিরিয়েছেন তাইজুল। ফলে টেস্ট ক্রিকেটে নিজের দশম পাঁচ উইকেট তুলে নিয়েছেন ৩০ বছর বয়সী এই স্পিনার। দলীয় ৪১৮ রানে ব্যক্তিগত ৮৪ রানে তাইজুলের ঘুর্ণি জাদুতে সাজঘরের পথ ধরেন কেশব।

পরে হার্মারকেও স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন এই বোলার। আর লিজাড উইলিয়ামসকে মেহেদী হাসান মিরাজ এলবিডব্লিউ করার সঙ্গে সঙ্গে প্রোটিয়াদের প্রথম ইনিংস থামে ৪৫৩ রানে। 𒁏;

 

Link copied!