• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লাঞ্চ বিরতির পর তাইজুলের পঞ্চম শিকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০৫:২২ পিএম
লাঞ্চ বিরতির পর তাইজুলের পঞ্চম শিকার
ছবি সংগৃহীত

দ্বিতীয় দিন প্রথম সেশনে দক্ষিণ আফ্রিকার স্পিন অলরাউন্ডার কেশব মহারাজের ঝড়ো ফিফটিতে ৭ উইক🎉েট হারিয়ে ৩🃏৮৪ রান তুলেছিল স্বাগতিকরা। বল হাতে চার উইকেট নিয়েছিলন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। লাঞ্চ বিরতির পর মহারাজকে সাজঘরে ফিরিয়েছেন তাইজুল। ফলে টেস্ট ক্রিকেটে নিজের দশম পাঁচ উইকেট তুলে নিয়েছেন ৩০ বছর বয়সী এই স্পিনার। 

শনিবার (৯ এপ্রিল) পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জেস পার্কে দ্বিতীয় দিনের শুরুতে টাইগার পেসার খালেদের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হন উইকেটকিপার ব্যাটার কাইল ভেরেন। এরপর মাল্ডারকে সঙ্গে নিয়ে🐠 পাল্টা আক্রমণের পথ বেছে নেন মহারাজ। দুজন মিলে মাত্র ১৬.৪ ওভারে গড়েছেন ৮০ রানের জুটি। যা দক্ষিণ আফ্রিকাকে পৌঁছে দিয়েছে ৪০০ রানের দোরগোড়ায়।

বাংলাদেশের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেন মহারাজ। মাত্র ৫০ বলে ৪টি চার ও ৩টি বিশাল ছয়ের মারে নিজের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ ফি♓ফটি তুলে নেন মহারাজ। তবে অপরপ্রান্ত ঠিক হাত 🐓খুলে খেলতে পারছিলেন না পেস বোলিং অলরাউন্ডার মাল্ডার।

শেষ পর্যন্ত তাইজুলের দারুণ এক ডেলিভারিতে সোজা বোল্ড হয়ে যান ৭৭ বলে ৩ চার ও ১ ছয়ের মারে ৩৩ রান করা এই ডানহাতি ব্যাটার। মিডল স্ট্যাম্পে পিচ করা তাইজুলের সেই ডেলিভারি স্কয়ার 😼টার্ন করে আঘাত হানে মাল্ডারের অফস্ট্যাম্পে। আগের দিন তিন উইকেট নেয়া তাইজুল লাঞ্চ বিরতির আগে উইকেট তুলে স্বস্তি ফেরায় বাংলাদেশ শিবিরে।

দক্ষি🦂ণ আফ্রিকা ৭ উইকেটে ৩৮৪ রানে বিরতি থেকে ফ❀িরে আবারও মহারাজ শো। এই ব্যাটার আরও মারমুখি হয়ে বাংলাদেশের বোলারদের তুলোধুনো করতে থাকেন। কিন্তু দলীয় ৪১৮ রানে ব্যক্তিগত ৮৪ রানে তাইজুলের ঘুর্ণি জাদুতে সাজঘরের পথ ধরেন কেশব। তাকে ফিরিয়ে লাল বলে নিজের দশম পাঁচ উইকেট তুলে নিয়েছেন স্পিনার তাইজুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় দিনের ২য় সেশনে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৮ উইকেটে ৪২৬ রান। সাইমন হার্মার ১২ ও লেজার্ড উইলিয়ামস ৩ রানে অপ𓂃রাজিত আছেন।  বাংলাদেশের পক্ষে তাইজুলের পাঁচ উইকেট ছাড়াও পেশার খালেদ নিয়েছেন ৩ উইকেট।&nꦑbsp;

Link copied!