• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইসিসির মে মাসের সেরা ম্যাথিউস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৩, ২০২২, ০৩:৫০ পিএম
আইসিসির মে মাসের সেরা ম্যাথিউস
ছবি সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে দুর্দান্ত পার꧂ফর্মেন্স করার সুবাদে আইসিসির মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কান সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। ফলে প্রথম শ্রীলঙ্কান ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন অভিজ্ঞ ডানহাতি এই ব্যাটার।

এই পুরষ্কারের তালিকায় ছিলেন বাংলাদেশি ব্যাটার মুশফিকুর রহিম ও শ্রীলঙ্কার পেস বোলার আসিথা ফার্নান্ডোও। তবে তাদেরকে পেছনে ফেলে দিয়꧋ে সেরা ক্রিকেটার হয়েছেন ম্যাথিউস।

বাংলাদেশের মাটিতে দুই টেস্টে ১৭২ গড়ে ৩৪৪ রান করেন ম্যাথিউস। এর মধ্যে চট্টগ্রাম টেস্টে ১৯৯ র🃏ান এবং মিরপুর টেস্টে অপরাজিত ১৪৫ রান🤡ের দুটি ইনিংসও আছে  লঙ্কান এই ব্যাটারের।

অন্যদিকে সেই সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন মুশফিকও। সি♛রিজের ৩ ইনিংসে ম্যাথিউসের মতো দুই সেঞ্চুরিসহ ১৫১.৫০ গড়ে করেন ৩০৩ রান। এর মধ্যে সর্বোচ্চ স্কোর অপরাজিত ১৭৫।

এমন সম্মাননা পেয়ে ম্যাথিউস বলেন, ‘‘আইসিসির 🐭মাসসেরা খেলোয়াড় হয়ে আমি আসলেই সম্মানিত বোধ করছি। আমি আসিথা ফার্নান্ডো আর মুশফিকুর রহিমকেও অভিনন্দন জানাতে চাই, যারা দুর্দান্ত পারফর্ম করে এই পুরস্কারের দৌড়ে সামনের দিকে ছিলেন।’’

নিজের এই পুরস্কার লঙ্কান জনগণকে উৎসর্গ করে ম্যাথিউজ বলেন, ‘আমি এই স🦋ুযোগ পাওয়ার জন্য আনন্দিত। সৃষ্টিকর্তা, সতীর্থ, সাপোর্ট স্টাফ এবং ভক্তদের ধন্যবাদ জানাতে চাই আমার ওপর বিশ্বাস ও সমর্থন দেওয়ার জন্য। আমি এটা শ্রীলঙ্কার জনগণকে উৎসর্গ করছি। কখনও বিশ্বাস হারাবেন না।’

এদিকে নারীদের ক্রিকেটে মাসসেরা নির্বাচিত হয়েছেন 🎶পাকিস্তানের অভিষিক্ত স্পিন সেনসেশন তুবা হাসান।

Link copied!