• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে মুশফিকের অবসর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ১২:৩৮ পিএম
আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে মুশফিকের অবসর
মুশফিকুর রহিম

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকেꦺ অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।

এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে শনিবার দেশের ফেরে বাংলাদেশ ক্রিকেট দল। তার একদিন পর, রোববার (৪ সেপ্টেম্বর) নিজের ༺অফিসিয়াল ফেসবুক পেইজে অবসরের কথা জানান মুশফিক।

অবসরের ঘোষণা দিয়ে 🐠মুশফিক লিখেন, “সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্থন আমার প্রেরণা।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে বাংলাদেশের হয়ে টে🃏স্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই সংস্করণে আমি বাংলাদেশের হয়ে আরও কিছু সাফল্য অর্জন করতে পরাব।

বাংলা♋দেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্ট꧒ি ফরম্যাটে।

আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।🐷”

এর মধ্যে দিয়ে এ🔴বারের এশিয়া কাপই দেশের অন্যতম এই তারকার শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়ে রইল। যদিও দুবাইয়ের এই আয়োজন টাইগারদের জন্য সুখকর ছিল না। মাত্র দুই ম্যাচেই শেষ হয় তাদের এবারের আসর। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটের হারে পর দ্বিতীয় ম্যাচেও হার। দ্বিতীয় ম্যাচে শ্র🦂ীলঙ্কার বিপক্ষে জয়ের কাছাকাছি পৌঁছেও শেষ পর্যন্ত ২ উইকেটে পরাজয় নিয়ে আসর শেষ করতে হয় বাংলাদেশকে।

মুশফিকের টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটে ২০০৬ সালে, জিম্বাবুয়ের বিপক্ষে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তার অভিষেক ম্যাচেই জয় পায় বাংলাদেশ। তিনি শেষ ম্যাচ খেলেছেন ১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে, শ্রীলঙ্🧜কার বিপক্ষে। যদিও মুশফিকের শেষ ম্যাচ জয়ের আনন্দে রাঙাতে পারেনি বাংলাদেশ

বাংলাদেশের হয়ে ১০২টি টি-টোয়েন্টি ম্যাচে ১৫০০ হাজার রান করেছেন মুশফিক। হাফ সেঞ্চুরি আছে ৬টি। গ্লাভস হাতে ৭২টি ডিসমিসাল করেছেন🌺 তিনি, যার ♍মধ্যে ক্যাচ ৪০টি ও স্টাম্পিং ৩০টি।

Link copied!