• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এটাই মেসির শেষ বিশ্বকাপ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ১১:০৫ এএম
এটাই মেসির শেষ বিশ্বকাপ?

আর্জ💫েন্টাইন তারকা লিওনেল মেসি নিশ্চিত করেছেন, কাতারে এবারের বিশ্বকাপ টুর্নামেন্ট হবে তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। বৃহস্পতিবার (৬ অক্টোবর) আর্জেন্টিনা জাতীয় দলে মেসি তার ভবিষ্যৎ নিয়ে কথা বলেন।

আর্জেন্টিনার সাংবাদিক সেবাস্তিয়ান ভিগনোলোকে মেসি বলেন, ‘এটাই হবে আম🐟ার শেষ বিশ্বকাপ- নিশ্চিত। এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’

মেসি কাতারে তার পঞ্চম বিশ্বকাপ খেলতে চলেছেন। টুর্নামেন্টের আগের চারটি সংস্করণে তিনি ছয়টি গোল করেছেন। এর মধ্যে চারটিই এসেছিল ২০১৪ সালে। দুর্দান্ত ফর্মে থাকা বর্তমান পিএসজি তারকা আর্জেন্টিনাকে ফাইনালে পৌঁছে দিয়েছিলেন। অবশ্য ফাইনাল ম্যাচের অতিরিক্ত সময়ে জার্মানির কাছে ১-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। মেসির আক্ষেপ ছিল আন্তর্জাতিক ট্রফির। শেষ পর্যন্ত তিনি গত বছর ব্রাღজিলে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা জয় করেন।

আর্জেন্টিনার হয়ে মেস꧟ি ১৬৪ ম্যাᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚচে ৯০ গোল করেছেন। পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো (১১৭) এবং ইরানের আলি দাইয়ের (১০৯) পরে পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা মেসি। 

২০১৬ সালে চিলির বিপক্ষে কোপা আমেরিকার ফাইনাল🐟ে হেরে যাওয়ার পর মেসি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।  কিন্তু তিনি দ্রুত তার সিꦬদ্ধান্ত বদলে আবার দেশের হয়ে খেলতে থাকেন। তখন থেকেই দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন মেসি।

বিশ্বকাপের পরই দল থেকে অবসর নেবেন কি না, এ ব্যাপারে কিছু নিশ্চিত করে বলেননি মেসি। তবে ২০২৬ সাল (পরবর্💯তী বিশ্বকাপ) পর্যন্ত খেলা চালিয়ে যাবেন না বলে জানিয়েছেন। ক্লাবের ব্যাপারে এখনো পিএসজি তারকার সিদ্ধান্ত স্পষ্ট না হলেও প্যারিসের দলের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে বার্সেলোনায় ফিরতে আগ্রহী তিনি।

Link copied!