• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গায়ানা টেস্টে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০১:৪৮ পিএম
গায়ানা টেস্টে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা
হাফ সেঞ্চুরির পথে মার্করামের বাউন্ডারি। ছবি : সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের গায়ানা প্রভিডেন্স স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের প্রথম দিন ছিল বোলারদের রাজত্ব। প্রথম ইনিংসে দক্ষিণ আ🍰ফ্রিকা অলআউট ১৬০ রানে। দ্বিতীয় দিনের প্রথম সেশনেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানরা গুটিয়ে গেছে মাত্র ১৪৪ রানেই।

শুক্রবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ ♔উইকেটে ২২৩ রান করেছে দক্ষিণ আফ্রিকা। এতে দ্বিতীয়༺ দিনের খেলা শেষে প্রোটিয়ারা এগিয়ে আছে ২৩৯ রানে।

দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার শুরুটা ছিল দুর্দান্ত। বোলিং পিচে উদ্ব🅰োধনী জুটিতে ৭৯ রান করেন দুই ওপেনার টনি ডি জর্জি ও এইডেন মার্করাম। জর্জি ৩৯ রানে (৭২ ব💎লে) আউট হলেও মার্করাম হাঁকান ফিফটি।

১০৮ বল🎃ে ৫১ রান করেন মার্করাম। ৭৫ বলে খেলে ২৪ করে ফেরত যান ত্রিস্টান স্টাবস।

১৩৯ রানে ৫ উইকেট হারানোর পর কাইল ভে♕রেইনে ও উইয়ান মুলদারের ব্যাটে ঘুরে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকা। ৮৪ রানের অবিচ্ছিন্ন জুট🐻ি করেন এই দুই ব্যাটার। দিন শেষে ৫০ রানে অপরাজিত থাকেন ভেরেইনে। অপরপ্রান্তে ৩৪ রান নিয়ে আছেন মুলদার।

এর আগে ৯৭ রানে ৭ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতেই ২ উইকেট হারায় তারা। দলীয় ১০৩ রানের মাথায় নব𓂃ম ব্যাটার জোমেল ওয়ারিন (১৬ বলে 💫০) আউট হন। কোনো রান যোগ না করতেই জায়ডান সিলসের উইকেটও (৭ বলে ০) হারায় ওয়েস্ট ইন্ডিজ। তখন মনে হয়েছিল, ১১০ রানও করতে পারবে না স্বাগতিকরা।

কিন্তু দশম উইকেটে শামার জোসেফকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন জেসন হোল্ডার। প্রোটিয়া বোলারদের তোপের মুখেও শেষ উইকেটে ৪৩ বলে ৪০ রানের জুটি করেন তা🌸রাꦿ। এতে দক্ষিণ আফ্রিকাকে চেজ করতে না পারলেও রানের ব্যবধান মাত্র ১৬ তে নামিয়ে আনতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

 

Link copied!