• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাষ্ট্রীয় অতিথি ভবনে বোতলজাত পানির বদলে এখন জগ আর মগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৭:১১ পিএম
রাষ্ট্রীয় অতিথি ভবনে বোতলজাত পানির বদলে এখন জগ আর মগ

ছাত্র-জনতার 𒀰গণঅভ্যুত্থানে সরকার বদলের পর বদলে যাচ্ছে অনেক কিছুই। রাষ্ট্রীয় সংস্কার করার দাবি ছিল আন্দোলনকারী শিক্ষার্থীদের। সেই দাবির বাস্তবায়ন দেখা যাচ্ছে অনেকꦓ ক্ষেত্রে।

এর মধ্যে আর✅েকটি পরিবর্তন দেখা গেল রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায়। কয়েকদিন আগেও ভবনের সর্বত্র ছিল বোতলজাত পানির ব্যবহার। প্রত্যেক ডাইনিং টেবিলে দেখা যেত হাফ লিটার পানির প্লাস্টিক বোতল। অতিথিরাও পান করতেন সেই পানি। তবে সেই বোতলজাত পানির বদলে এখন এসেছে জগভর্তি পানি। মগে করে সেই পানি পান কর🎃া হচ্ছে।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম বৃহস্পতিবার (২৯ আগস্ট)𓆉 সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে লিখেছেন, রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় কয়দিন আগেও সর্বত্র ছিল বোতলজাত পানির ব্যবহার। প্রত্যেক ডাইনিং টেবিলে দেখা যেত হাফ লিটার পানির প্লাস্টিকের বোতল। অতিথিরাও খেতেন সেই প্লাস্টিক বোতলের পানি।

তবে অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়ার পর গত কয়েক সপ্তাহে সেই চিত্র একেবারেই বদলে গে🔴ছে। প্রধান উপদেষ্টার কার্যালয়ের কোথাও এখন আর বোতলজাত পানির ব্যবহার নেই। সেই জায়গায় এসেছে জগ আর মগ।

♏শফিকুল আলম জানান, বৃহস্পতিবার উপদেষ্টা পরিষদের সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সভাতেও টেবিলে ছিল পানির কাচের জগ আর গ্লাস। তিনি জানান, উদ্যোগটি নিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। মন্ত্রিসভার অন্য সদস্যদেরও প্লাস্টিকের বোতল ব্যবহার না করতে অনুরোধ করেছেন।

প্রধান উপদেষ্টা ড. ইউনূস বিষয়টির অনুমোদন দিয়েছেন। এর ফলে যমুন❀া কার্যকরভাবে প্লাস্টিক বোতলমুক্ত অঞ্চলে পরিণত হয়েছে।

Link copied!