• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছাত্রদের তোপের মুখে অফিস ছেড়ে চলে গেলেন সিভিল সার্জন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৮:৪৫ পিএম
ছাত্রদের তোপের মুখে অফিস ছেড়ে চলে গেলেন সিভিল সার্জন

বৈষম্যবিরোধী ছা🍌ত্র আন্দোলনের নেতাকর্মীদের তোপের মুখে ছুটির কথা বলে অফিস ছেড়ে চলে গেছেন ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. ছিদ্দ✃ীকুর রহমান।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয়ে ডেপুটি সিভিল সার্জন ডা. শাহ্ মোহাম্মদ𓆉 বদরুদ্দোজা টিপুর কাছে দায়িত্ব হস্তান্তর করে ছুটির কথা বলে তিনি চলে যান।

এর আগে এদিন সকালে বৈষম্যবিরোধী ছাত্ররা সিভিল সার্জন ছিদ্দীকুর রহমানের অফিসে গিয়ে তার সময়কালের নানা অনিয়ম ও দুর্নীতির ব্যাখ্যা চান। একই সঙ্গে তার অধীনস্ত ফরিদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) গণেশ কুমার আগরওয়ালা, জেলা স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদ ও সিভিল সার্জনের প্রধান সহﷺকারী সরদার জালাল উদ্দীনের পদত্যাগ দাবি কꦏরেন।

সিভিল সার্জন ছাড়াও ওই তিন কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতার দাপটে দীর্ঘদিন একই জায়গায় চাকরি করার অভিযোগ রয়েছে। এছাড়া রয়েছে নানা ꦏঅনিয়ম ও দুর্নীতির অভ🐠িযোগ।

অন্যদিকে, সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমানের বিরুদ্ধেও রয়েছে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারসহ ফরিদপুরের বিভিন্ন বেস🔯রকারি হাসপাতাল ও ডায়াগꦿনস্টিক সেন্টারকে অবৈধভাবে লাইসেন্স দেওয়াসহ সেখান থেকে অর্থ আদায় ও নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ।

ꦍসিভিল সার্জন চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. শাহ্ মোহাম্মদ বদরুদ্দোজা টিপু। তিনি বলেন, “সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান স্যার দুপুরে আমার ওপর দায়িত্ব দিয়ে ꦰছুটির কথা বলে অফিস ছেড়েছেন।”

বদরুদ্দোজা টিপু আরও বলেন, “তিনি (সিভিল সার্জন) ঢাকায় একটি ট্রেনিংয়ে যাবেন বল🎃ে অনির্দিষ্টকালের 🌊জন্য ছুটি নিয়েছেন।”

এদিকে সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমানের অফিস থেকে এভাবে চলে যাওয়াক꧙ে ‘নিজ অপরাধ ধামাচাপা দেওয়ার চেষ্টা’ বলে আখ্যায়িত করে🎉ছেন ফরিদপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবরার নাদিম ইতু।

তিনি বলেন, “সিভিল সার্জনের কাছে তার সময়ের নানা অনিয়ম ও দুর্নীতির ব্যাখ্যা চেয়েছিলাম আমরা। কিন্তু তার কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। এছাড়া তার অধীনস্ত অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠা তিনজন কর্মকর্তা-কর্মচারির দুপুরে মধ্যে পদত্যাগ করার আলটিমেটাম দিয়েছিলাম। কিন্তু তার কোনো কিছুর সুরাহা না করেই তিনি অꦺফিস ছেড়ে পালিয়েছেন। এই পলায়ন প্রমাণ করে তিনি কত বড় দুর🤡্নীতিবাজ।“

ইতু আরও বলেন, “আমরা এ দুর্নীতিবাজ সিভিল সার্জনের বিরুদ্ধে আগামী সপ্তাহেই আইনগত ব্✱য🍃বস্থা নেব।”

দুর্নীতি দমন কমিশনের ফরিদপুর🌠ের সমন্বিত জেলা কার্যালয়ের (দুদক) উপপরিচালক রেজাউল করিম বলেন, “আমরাও তাদের বিরুদ্ধে নানা সময়ে অনিয়ম-দুর্নীতির তথ্য পাচ্ছি। তবে, এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে কেউ কোনো লিখিত অভিযোগ দেননি। কারও যদি কোনো অভিযোগ থাকে তবে সেটা যেন আমাদের লিখিতভাবে দেন। আমরা কমিশনের অনুমোদন নিয়ে পরবর্তী ব্যবস্থা নেব।” 

Link copied!