• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নতুন ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ, প্রস্তুত সাকিব-মুশফিকরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৮:০৬ পিএম
নতুন ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ, প্রস্তুত সাকিব-মুশফিকরা
প্রথম টেস্টের বাংলাদেশ দল। দ্বিতীয় টেস্টেও তারা জিততে চায়। ছবি: সংগৃহীত

ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল। সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে শཧুক্রবার রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচের দ্বিতীয় ও শেষ টেস্টে পা🤪কিস্তানের মুখোমুখি হবে সফরকারী বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতে আরও একটি ইতিহাস গড়তে মুখিয়ে আছেন সাকিব-মুশফিকরা।

এদিন সকাল সাড়ে ১১টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস ও 🅠গাজী টিভি। রাওয়ালপিন্ডিতেই প্রথম টেস্টে ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

এখন পর্যন্ত ১৪ বার মুখোমুখিꦿ হয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ জয়ের স্বাদ পা☂য় টাইগাররা। দ্বিতীয় টেস্টেও পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে উদগ্রীব বাংলাদেশ।  

সিরিজের প্রথম টেস্টের আগে পাকিস্♐তানের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড মোটেꩵও ভালো ছিলো না।

আগের ১৩ ম্যাচের ১২টিতে হার ও ১টিতে ড্র করেছিল লাল-সবুজের জার্সিধরীরা। বেশিরভাগ ম্যাচই ইনিংস ব্যবধানে হের♌েছিল টাইগাররা। কিন্তু প্রথম টে♏স্টের পর পরিসংখ্যানের চিত্র পাল্টে দেয় বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে ঐতিহাসিক জয় নিয়ে মাঠ ছাড়ে শান্ত-মুশফিকরা।

এবারও রেকর্ড পক্ষে না থাকলেও টেস্ট সিরিজ জয়ের স্বপ্নে বিভ𒆙োর বাংলাদেশ। গত ২৪ বছরে ১৪৩টি টেস্ট খেলে মাত্র ২০টিতে জয় এবং ১০৫টি হে🍌রেছে টাইগাররা। ১০টি টেস্ট সিরিজ জয় আছে তাদের।

সর্বমোট ৬০টি দু🎃ই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে ৩টিতে জয় এবং ৯টিতে ড্র এবং ৪৮টি সিরিজ হেরেছে তারা🎶।

পরিসংখ্যান অনুযায়ী প্রথম ম্যাচে জয় পাওয়া সিরিজের মধ্যে তিনটি টেস্ট সিরিজই জিতেছে বাংলাদেশ। একই সঙ্গে প্রথম টেস্টে জয় পাওয়া 🔥সিরিজের মধ্যে ৭টি টেস্ট সিরিজ ড্রও করেছে তারা। শেষবার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের পর সিরিজ ড্র করেছিল বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ছাড়াও এ বছর আরও ৬টি টেস্ট খেলবে বাংলাদেশ। তাই টেস্ট লড়াকু দল হয়ে উঠার জন্য বাংলাদেশের কাছ🐓ে ধারাবাহিকতাই এখনই মহাগুরুত্বপূর্ণ। এদিকে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ ইতিহাস গড়ার স্বপ্ন দেখলেও সিরিজ হার এড়াতে ঘুড়ে দাঁড়াতে বদ্ধপরিকর পাকিস্তান।

Link copied!