• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিসিবির দায়িত্ব নিতে আগ্রহী সাবেক তারকা ক্রিকেটার আশরাফুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৭:১৭ পিএম
বিসিবির দায়িত্ব নিতে আগ্রহী সাবেক তারকা ক্রিকেটার আশরাফুল
সৈয়দ আশরাফুল হক। ছবি : সংগৃহীত

বাংলাদেশের ক্রিকে✤টকে পুরোপুরি সচল রাখতে অনানুষ্ঠানিকভাবে চলছে বোর্ড পুনর্গঠনের প্রক্রিয়া। আইসিসিকে বুঝিয়ে অ্যাডহক কমিটি অথবা গঠনতন্ত্র মেনেই নতুন-পুরনোর সমন্বয়ে হতে পারে বিসিবির পরিচালনা পর্ষদ। দায়িত্ব নিতে আগ্রহী বিসিবির সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক তারকা ক্রিকেটার সৈয়দ আশরাফুল হক।

সেনা পাহারা মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কার্যালয়ে। স্বাভাবিক কাজে স্থবিরতা। সভাপতি নাজমুল হাসান পদত্যাগে রাজি🀅 হলেও কবে, কিভাবে কার্যকর হবে তাতে রয়েছে গোপনীয়তা।

কিভাবে বোর্ড পুনর্গঠন হবে তা নিয়ে নানামুখী বিকল্প সামনে আসছে। তার একটি অ্যাডহক কমিটি গঠন। সেক্ষেত্রে দেশের পরিস্থিতি ꦚবিবেচনায় নিতে আইসিসিকে অনুরোধ করতে হবে।

অথবা গঠনতন্ত্র মেনে বর্তমান বোর্ডের কিছু পরিচালককে রেখে নতুন𝓀 কয়েকজনকে যুক্ত করা। সেক্ষেত্রে বোর্ডের বর্তমান পরিচালকদের মধ্যে থাকতে পারেন ইফতেখার রহমান মিঠু, সাবেক সফল অধিনায়ক আকরাম খান, মাহবুব আনাম ও ফাহিম সিনহা।

বাইরে থেকে আসতে পার♔েন সৈয়দ আশরা✅ফুল হক। নাজমুল আবেদীন ফাহিম, ফারুক আহমেদ, খালেদ মাসুদ পাইলট এমনকি তামিম ইকবালের নামও শোনা যাচ্ছে।

এ প্রক্রিয়া বাস্🍨তবায়নযোগ্য বলে মনে করেন সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল হক।

আশরাফুল হক বলেন, ‘পুরো বিশ্ব জানে বাংলাদেশে কি হয়েছে, আইসিসিও জানে। তাই আমার মনে হয় না আইসিসির কোনো আপত্তি থা🌞কবে। ধারাবাহিকতার জন্য আমাকে বলতে হয় যে, পুরোনো বোর্ডে বেশ 🅷কিছু সৎ লোক ছিল। তাদেরকে অন্তর্ভূক্ত করে একটি বোর্ড গঠন করে চালালে কোনদিক থেকেই কোনো অসুবিধা নেই।’

তিনি আরও বলেন, ‘একটা স্বৈরাচার যেভাবে দেশটা চালায়, সেভাবেই বিসিবিটা চালানো হতো। সেগুলোর 🀅সমাধান🐽 করে যদি একটা ভালো বিসিবি বোর্ড করা হয় তাহলে ভালো হবে।’

তবে পরিবর্তনের প্রথম ধাপ হি🔜সেবে আগে পদত্যাগ করতে হবে সভাপতি নাজমুল হাসা🉐ন পাপনকে।

Link copied!