• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেষ দিনে ১৪৩ রান হলেই ইতিহাস গড়বে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৫:৪৬ পিএম
শেষ দিনে ১৪৩ রান হলেই ইতিহাস গড়বে বাংলাদেশ
ছক্কা হাঁকাচ্ছেন জাকির হাসান। ছবি : সংগৃহীত

বাংলাদেশ দল রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সোমবার দ্বিতীয় টেস্টে তাদের দ্বিতীয় ইনিংসের শুরুটা বেশ ভা꧙লোই করেছিল। কিন্তু বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা আগেই শেষ হয়েছে। তবে তার আগে বাংলাদেশ বিনা উইকেটে ৪২ রান করেছে অনেকটাই ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে।

মঙ্গলবার শেষ দিনে জয় পেতে ⛎বাংলাদেশের আর দরকার ১৪৩ রান। হাতে আছে পুরো ১০ উইকেট।

দুই ওপেনার জাকির হাসান🍨 ২৩ বলে ২টি করে ছক্কা ও চারে ৩১ এবং সাদমান ইসলাম🥂 ৯ রানে অপরাজিত আছেন।

এর আগে, বাংলাদেশের দুই পেসার নাহিদ রানা ও হাসান মাহমুদের তোপের মুখে দ্বিতীয় ইনিংসে স্বাগতিক পাকিস্তান মাত্র ১৭২ রানে অলআউট হয়। এই টেস্টে জয় পেলে বাংলাদেশ ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করবে পাকিস্তানকে। সৃষ্টি করবে নতুন এক ইতিহাস। রাওয়ালপিন্ডিতেই প্রথম টেস্ট ম্যাচে বাংলা𒈔দেশ ১০ উইকেটে জয়লাভ করে।

একই ভেন্যুতে দ্বিতীয় টেস্টে পাকিস্তান প্রথম ইনিংসে ২৭৪ রান করে। জবাবে বাংলাদেশ লিটন দাসের অসাধারণ এক সেঞ্চুরিতে ২৬২ রান করে। তৃতীয় দিনেই পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৯ রান তুলতেই ২টি উইকেট হারায়। চতুর্থ দিনের সক🦄াল থেকে একইভাব উইকেট হারাতে থাকে তারা এবং মধ্যান্যভোজের বিরতির কিছুক্ষণ পর সব উইকেট হারিয়ে ফেলে।  

পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে আব্দুল্লাহ শফিক ৩, সাইম আইয়ুব ২০, শান মাসুদ ২৮, খুররাম শাহজাদ ০, বাবর আজম ১১, সউদ শাকিল ২, রিজওয়ান ৪৩, মোহাম্মাদ আলী ০, আরবার আহমেদ ২, সাল♒মান আগা অপরাজিত ৪৭ এবং মীর হামজা ৪  রান করেন।

বাংলাদেশের হাসান মাহমুদ ৪৩ রানে ৫টি এবং নাহিদ রা𒁏না ৪৪ রানে ৪টি উইকেট লাভ করেন। এছাড়া, তাসকিন আহমেদ ১টি উইকেট পেয়েছেন।

Link copied!