• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রেকর্ড গড়তেই পাকিস্তানে এসেছে বাংলাদেশ: আহমেদ শেহজাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৬:২৯ পিএম
রেকর্ড গড়তেই পাকিস্তানে এসেছে বাংলাদেশ: আহমেদ শেহজাদ
আহমেদ শেহজাদ। ছবি: সংগৃহীত

সফরে যাওয়ার আগে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছিলেন, পাকিস্তানে তারা নতুন কিছু দেখাবেন। হচ্ছে সেটাই। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট জয়, তাও আবার তাদেরই মাটিতে। প্রথম বার টেস্ট সিরিজ জয়ের দ্বারপ্রান্তে, সেটাও পাকিস্তানে গিয়ে। দ্বিতীয় টেস্টের পঞ্চম দিন বৃষ্টি না হলে প্রথম বার পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারে, তাও ইমরান খানের দেশে। ফলে পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা আহমেদ শেহজাদ হতাশা থেকে বলে ফেলেছেন, বাংলাদেশ দল হয়তো ইতিহাস গড়ার জন্যই পাকিস্তানে♊ এসেছে। 

রাওয়ালপিন্ডিতে প্রথম ꦍটেস্ট ১০ উইকেটে জিতে সিরিজে এগিয়ে রয়েছে বাংলাদেশ। একই ভেন্যুতে দ্বিতীয় টেস্টেও জয়ের খুব কাছাকাছি টাইগাররা। তাতে পাকিস্তানের মাটিতে নতুন ইতিহাস লেখার পথেই টাইগাররা। আর নিজ দলের এমন পারফরম্যান্সে হতাশ পাকিস্তানি ক্রিকেটার আহমেদ শেহজাদ। রেকর্ড করতেই যেন বাংলাদেশ দল প꧋াকিস্তানে এসেছেন বলে মনে হচ্ছে তার।

আগের দিন পাকিস্তানের দুই পেসার খুররম শেহজাদ ও মীর হামজার তোপে মাত্র ২৬ রানেই শীর্ষ ছয় ব্যাটারকে হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। তখন ধ্বংসস্তূপে দাঁড়িয়ে চোয়ালবদ্ধ মানসিকতায় বাংলাদেশকে উল্টো লিডের 📖পথে এনে দিয়েছিলেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেটে গড়েন ১৬৫ রানের রেকর্ড জুটিﷺ।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে পঞ্চাশের নিচে ৬ উইকেট পড়ার পর এটাই ছিল প্রথম কোনো দেড়শ রানের জুটি। আগের কীর্তিতেও জড়িয়ে ছিল পাকিস্তানের নাম। ২০০৬ সালে করাচি টেস্টে ভারতের বিপক্ষে ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে ১১৫ রানের জুটি গড়েছিಞলেন আব্দুর রাজ্জাক ও কামরান আকমল।

আর বাংলাদেশের এমন ঘুরে দাঁড়ানো মানতে পারছেন না শেহজাদ। নিজের অফিসিয়াল এক্স হ্যান্ডেলে পোস্ট করা একটি ভিডিওতে ব𓃲লেছেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে আরেকটি অবাঞ্ছিত রেকর্ড করেছে পাকিস্তান। মনে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল শুধু রেকর্ড করতেই এসেছে এখানে।’

তিনি আরও বলেছেন, ‘পাকিস্তানি বোলাররা মাত্র ২৬ রানে বাংলাদেশের ৬ ব্যাটসম্যানকে আউট করতে পেরেছিল। কিন্তু তার পর, ১৫০ রানের জুটিকে বিকশিত করতে দিয়েছেন। এবং🔯 এটি ইতিহাসে প্রথমবারের মতো ঘটেছে যে কোনো দল ৩০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ত🍒ারপর সপ্তম উইকেটে ১৫০ রানের জুটি গড়ে ম্যাচ কেড়ে নিয়ে যায়।’

উল্লেখ্য, চতুর্থ দিন পাকিস্তান নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায়। ফলে বাংলাদেশকে ১৮৫ রানের লক্ষ্🌺য দিতে পেরেছে দলটি। আর সেই লক্ষ্য তাড়ায় আলোক 🐷স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে মাত্র ৭ ওভারে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে বিনা উইকেটে ৪২ রান তুলেছে বাংলাদেশ। পঞ্চম দিনে জিতে গেলে বাংলাদেশ সত্যিই নতুন এক ইতিহাস গড়বে। শেহজাদ আগে থেকেই তার সম্ভাবনা দেখছেন।

Link copied!