• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ড. ইউনূসের বিদেশযাত্রা-প্রত্যাবর্তনে বিমানবন্দরে যারা থাকবেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৬:৪১ পিএম
ড. ইউনূসের বিদেশযাত্রা-প্রত্যাবর্তনে বিমানবন্দরে যারা থাকবেন
প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ফটো

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সরকারি🐲 ও রাষ্ট্রীয় সফর শুরু এবং সফর শেষে দেশে প্রত্যাবর্তনকালে কারা বিমানবন্দরে উপস্থিত থাকবেন তার একটি রাষ্ট্রাচার প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

স♈ম্প্রতি মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেনের সই করা𓆉 রাষ্ট্রাচারের নির্দেশিকাটি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সরকার এ মর্মে সিদ্ধান্ত নিয়েছে যে, প্রধান উপদেষ্টার সরকারি ও রাষ্ট্রীয় সফর শুরু এবং সফর শেষে দেশে প্রত্যাবর্তনকালে দুই উপদেষ্টাসহ শীর্ষ কর্মকর্তারা বিমানবন্দ⛄রে উপস্থিত থাকবেন।

বিমানবন্দরে উপদেষ্টা পরিষ💛দের জ্যেষ্ঠতম একজন উপদেষ্টা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা, প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত উপদেষ্টা আলী ইমাম মজুমদার, ডিপ্লোম্যাটিক কোরের প্রধান, স্বাগতিক দেশ বা দেশগুলোর মিশন প্রধান থাকবেন। এ ছাড়া মন্ত্রিপরিষদ 💛সচিব, সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর প্রধানদের সঙ্গে মুখ্য সচিব বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

প্রধা🎐ন উপদেষ্টার কার্যালয়ের সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব উপস্♊থিত থাকবেন।

পুলিশ মহাপরিদর্শক, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্র🔯ধান উপস্থিত থাকবেন।

এ ছাড়া ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর জারি করা নির্দেশ বাতিল করার বিষয়টিও রাষ্ট্রাচার নꩲির্দেশিকায় জানানো হয়েছে।

Link copied!