• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএলের প্লে অফ ও ফাইনাল কলকাতা-আহমেদাবাদে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৪:২২ পিএম
আইপিএলের প্লে অফ ও ফাইনাল কলকাতা-আহমেদাবাদে
ছবি সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বরাবরের ন্যায় এবারও প্লে-অফ এবং ফাইনালের ভেন্যু চূড়ান্ত না করেই প্রথম পর্বের খেলার সূচি প্রকাশ করেছিল আয়োজক কমিটি। প্রথম পর্বের ৩৫ ম্যাচ শে♒ষে জানা গেল প্লে-অফ ও ফাইনালের ভেন্যু। পূর্ণ গ্যালারির দর্শকদের সামনে কলকাতার ইডেন গার্ডেন্স ও আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে প্লে-অফ ও ফাইনাল।

শনিবার (২৩ এপ্রিল) এক সভার পর এই ৪ 🌳ম্যাচের ভেন্যু চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অ্যাপেক্স 🧔কাউন্সিল।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি সংবাদমাধ্য🀅মে বলেন, ‘‘আইপিএলে নক-আউট ম্যাচগুলো হবে কলকাতা ও আহমেদাবাদে। আগামী ২২ মে প্রথম পর্বের খেলা শেষ হওয়ার পর প্লে-অফ ও ফাইনাল ম্যাচে পূর্ণ গ্যালারি দর্শক থাকবে।’’

আগামী ২৪ মে মাঠে গড়াবে টুর্নামেন্টের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। একদিন বিরতি দিয়ে হবে এলিমিনেটর ম্যাচ। এ দুই ম্যাচের ভেন্যু ইডেন গার্ডেন্স। এরপর ২৭ মে দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ২৯ মে শিরোপা নির্ধারণী ফাইনালের এ দুই ম্যাচই হব💝ে আহমেদাবাদে।

একই সভায় সিদ্ধান্ত হয়েছে তিন ম্যাচের নারী টি-টোয়েন্টি চ্যালেঞ্জ হবে ২৪ থেকে ২෴৮ মে’র মধ্যে। এই তিন ম্যাচ হবে লখনৌয়ের একানা স্টেডিয়ামে। মে মাসে চলমান মহিলাদের টি-টোয়েন্টি ট্রফির পর স্কোয়াড বাছাই করা হবে।

এদিকে, আগামী জুনে▨ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে বিসিসিআই। ম্যাচগুলো যথাক্রমে ৯, ১২, ১৪, ১৭ এবং ১৯ জুন দিল্লি, কটক, ভাইজাগ, রাজকোট এবং বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে।

Link copied!