• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জন্মদিনে এর চেয়ে দারুণ উপহার আর কী হতো সাকিবের?


ফারজানা ববি
প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০৯:১৪ এএম
জন্মদিনে এর চেয়ে দারুণ উপহার আর কী হতো সাকিবের?

দক্ষিণ আফ্রিকার ব্যাটিং বিপর্যয়ে নির্ধারিত সময়ের অনেক আগেইꦇ শেষ হয়ে গেছে ম্যাচ। না হয় জন্মদিনেই জয় উদযাপন করতে পারতেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। 

দক্ষিণ আফ্রিকার মাটিতে দাপটের সঙ্গে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়ে ইতﷺিহাস রচনা করল বাংলাদেশ। মাত্র কিছুদিন আগেই যেখানে এশিয়ার পরাশক্তি ভারত ৩-০ ব্যবধানে সিরিজ হেরে নাস্তানাবুদ হয়েছে দক্ষিণ আফ্রিকার কাছে। 

বৃহস্পতিবার (২৪ মার্চ) সাকিবের ৩৫তম জন্মদিন। জন্মদিনে এই সিরিজ জয়ের চেয়ে দারুণ আর কী উপহার হ🌃তো সাকিবের জন্য!

প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ জয়ের অন্যতম নায়ক সাকিব। প্রথম ম্যাচে ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ বলে ৭৭ রানের ঝলমলে ইনিংস খেলে ম্যাচসেরাও হয়েছেন তিনি। তৃতীয় ম্যাচে বল হাতে ২ উইকꦓেট তুলেছেন, ব্যাট হাতে ১৮ রানে অপরাজিত।

১৯৮৭ সালে মাগুরায় জন্ম নেওয়া সাকিবের জাতীয় দলে অভিষেক হয় ২০০৬ সালে। এরপর অসংখ্য পুরস্কার ও রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। মাঠ ও মাঠের বাইরে তাকে নিয়ে ছিল আলোচনা-সমালোচনা। সবকিছু ছাপিয়ে সাকিব হয়ে উঠে🍨ছেন দেশের সেরা অলরাউন্ডার। জাতীয় দল, বিপিএল, আইপিএল, ঘরোয়া লিগ—সবখানেই সাকিব দেখিয়েছেন দাপট। হয়েছেন দলের নির্ভরযোগ্য একজন।

দেশের হয়ে সাকিব টেস্ট ম্যাচ খেলেছেন☂ ৫৯টি, ওয়ানডে ২২১টি ও টি-টোয়েন্টি খেলেছেন ৯৬টি। সাকিব বর্তমানে বিশ্বের সেরা অলরাউন্ডার।

Link copied!