• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১০ মিলিয়ন ইউরোয় পিএসজি ছাড়তে রাজি পচেত্তিনো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২২, ০৫:২৪ পিএম
১০ মিলিয়ন ইউরোয় পিএসজি ছাড়তে রাজি পচেত্তিনো
ছবি সংগৃহীত

আসন্ন নতুন মৌসুমে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ডাগআউটে থাকবেন না কোচ মাউরিসিও পচেত্তিনো। এ কথা অনেক আগেই নিশ্চিত হলেও এখনো🌜 আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে স্প্যানিশ গণমাধ্👍যম মার্কার দাবি, চুক্তির এক বছর আগেই ১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পচেত্তিনো তার কোচিং স্টাফদের নিয়ে পিএসজি ছাড়ছেন।

ফরাসি জায়ান্টরা আগামী মৌসুমের জন্য দলকে নতুনভাবে সাজাচ্ছে। এরই অংশ হিসেবে আর্জেন্টাইন এই কোচকে সরিয়ে ফেলতে চায় দলটি। তবে পচেত্তিনোও খালি হাতে পার্ক দে প্রিন্সেস ছাড়তে নারাজ ছিলে🦹ন।

ফলে পিএ𒅌সজির মালিক নাসের আল-খেলাইফির সঙ্গে আলোচনার মাধ্যমে এক চুক্তিতে পৌঁছেছে পচেত্তিনো। ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে চু্ক্তির আরও এক বছর বাকি থাকলেও ১০ মিলিয়ন ইউর♔োর বিনিময়ে পিএসজি ছাড়ছেন ৫০ বছর বয়সী এই কোচ।

ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের জন্য মরিয়া খেলাইফি পচেত্তিনোকে ইংলিশ ক্লাব টটেনহাম থেকে পিএসজিতে নিয়ে এসেছিলেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানোর জন্য। তবে স্কোয়াডে মেসি-নেইমার-এমবাপ্পেদের মতো তারকাদের পেয়েও পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ এনে দিতে পারেননি।

যার ফলে মাত্র এক মৌসুম পর ফের বেকার পড়লেন পচেত্তিনো। পꦕিএসজির সঙ্গে আগেভাগে চুক্তি শেষ করতে রাজি হয়েছেন তিনি। তার জন্য বড় অঙ্কের অর্থ যাচ্ছে খেলাইফির ๊পকেট থেকে।

পচেত্তিনোর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন ফ্রে𒈔ঞ্চ লিগের আরেক ক্লাব নিসের ৫৫ বছর বয়সী ফরাসি কোচ ক্রিস্টোফে গালতিয়ের। অবশ্য তারও এখনো কোনো 🦋আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। আগামী সপ্তাহের মধ্যেই হয়তবা সব সামনে আসবে। 

Link copied!