• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিউজিল্যান্ড-দ. আফ্রিকা টেস্ট সিরিজ

হেনরির আগুনে বোলিংয়ে ৯৫ রানেই অলআউট প্রোটিয়ারা 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ০২:৫২ পিএম
হেনরির আগুনে বোলিংয়ে ৯৫ রানেই অলআউট প্রোটিয়ারা 
ছবি সংগৃহীত

টেস্ট ক্রিকেটে ধারাবাহিকতার অভাবে অটো চয়েস নন তিনি। নিয়মিত পেসার ট্রেন্ট বোল্টের ইনজুরিতে সꦉুযোগ মিলল দলে। আর সেই সুযোগটাই দুই হাতে লুফে নিলেন নিউজিল্যান্ডের পেসার ম্য🉐াট হেনরি। কিউই এই পেসারের আগুনে বোলিংয়ে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে মাত্র ৯৫ রানে অলআউট করেছে নিউজিল্যান্ড। টেস্টে প্রথমে ব্যাটিং করতে নেমে ১৯৩২ সালের পর এবারই প্রথম একশ র নিচে অলআউট প্রোটিয়ারা।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ক্রাইস্টচার্চ টেস্টে হেনরির বোলিংয়ে যেন ব্যাটিং করা ভুলে গিয়েছিল𝔍েন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। দলটির মাত্র চার ব্যাটার ছুঁতে পেরে🎀ছেন দুই অঙ্ক। তারা হলেন যুবাইর হামজা (২৫), কাইল ভেরিনি (১৮), এইডেন মার্করাম (১৫) ও সারেল এরয়ে (১০)।

এরপর ব্যাটিং করতে♉ নেমে তি⭕ন উইকেটে ১১৬ রান করেছে স্বাগতিকরা। 

হেনরির দাপটে এদিন যেন ব্যাটিংই ভু🎃লে যায় দক্ষিণ আফ্রিকা। দলটির মাত্র চার ব্যাটার ছুঁতে পেরেছেন দুই অঙ্ক। তার🔯া হলেন জুবাইর হামজা (২৫), কাইল ভেরিনি (১৮), এইডেন মার্করাম (১৫) ও সারেল এরয়ে (১০)।

ইনিংসের দ্বিতীয় ওভারেই বোলিংয়ে এসে প্রোটিয়া 𓆏অধিনায়ক ডিন এলগারকে সাজঘরে ফেরান হেনরি। এরপর যেন প্রোটিয়া ব্যাটারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা💧 করে দলীয় ৫২ রানের মধ্যেই ৫ উইকেট তুলে নেয় কিউই বোলাররা। 

এরপর যুবাইর হামজা ও কাইল ভেরিনি দলের বিপদে হাল ধরেন। তাদের ৪৩ রানের জুটি দলের স্কোর সম্মানজনক স্থ𝓰ানের দিকে নিয়ে যেতে থাকে। কিন্তু পালে আবারও হানা দেন ওই হেনরিই। তার আগুনে বোলিংয়ে মাত্র ৯৫ রানেই অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। 

হেনরির বোলিং ফিগার ছিল এরকম, ১৫ ওভারে সাতটি মেডেন দিয়ে মাত্র ২৩ রান খরচায় সাতটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন টি♌ম সাউদি, কাইল জেমিসন ও নেইল ওয়াগনার।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি কিউইদেরও। দলীয় ৩৬ রানের মধ্যে উইল ইয়ং ও লাথামের উইকেট হারা⭕য় স্বাগতিকরা। ইয়ংকে আট রানে মার্কো জানসেন ও লাথামকে ১৫ রানে ডুয়ান অলিভিয়ের বিদায় করেন।

তারপর ৭৫ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে ও হেনরি নিকোলস। দিনের শেষ ভাগে এসে বিদায় নেন কনওয়ে। ৩৬ রান করে অলিভিয়েরের বলে বোল্ড হন তিনি। নিকোলস ৩৭ ও নাইটওয়াচম্যান ওয়াগনার ২ রান নিয়ে দ্বিতীয়🅷 দিন শুরু করবেন।

Link copied!