• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চ্যাম্পিয়নস লিগ

লেভানদোভস্কির রেকর্ড হ্যাটট্রিকে শেষ আটে বায়ার্ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৯, ২০২২, ০২:৪১ পিএম
লেভানদোভস্কির রেকর্ড হ্যাটট্রিকে শেষ আটে বায়ার্ন
ছবি সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ♍শেষ ষোলোর দ্বিতীয় লেগে রবার্ট লেভান্ডভস্কির রেকর্ডগড়া হ্যাটট্রিকের পর গোলবন্যা বইয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। আরবি সালসবুর্গের বিপক্ষে প্রথম লেগে ড্র করা বায়ার্ন ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় জিতেছে ৭-১ এর বড় ব্যবধানে। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৮-২ গোলে এগিয়ে থেকে শেষ আটে পা রেখেছে জার্মানির ক্লাবটি।

মঙ্গলবার (৮ মার্চ) রাতে প🅺্রতিপক্ষের মাঠে শুরুতেই সু𝓡যোগ পেয়ে যায় সালসবুর্ক। আট গজ দূর থেকে নিকোলাস কাপালদোর শট কিংসলে কোমানের পায়ে লেগে বাইরে চলে যায়।

এরপর সব আলো নিজের করে নেন লেভানদোভস্কি। ১২তম ও ২১তম মিনিটে প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বায়ার্ন। দুবারই পেনাল্টি দলকে লিড এনে দেন এই তারকা ফুটবলার। এই দুই গোলের রেস কাটতে না কাটতেই মিনিট দুয়েক পরে মাঝমাঠ থেকে মুলারের লম্বা পাস ক্লিয়ার করতে বক্সের বাইরে বেরিয়ে আসেন সফরকারী গোলরক্ষক। তার শটে বল লেভানদোভস্কির পায়ে লেগে পোষ্টে লাগে। ছুট𝕴ে গিয়ে ফাঁকা জালে বল পাঠান গত দুবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার।

চ্যাম্পিয়নস লিগে ম্যাচের শুরু থেকে সবচেয়ে কম সময়ে হ্যাটট্রিক এটি, ২৩ 💫মিনিটে। ১৯৯৬ সালে ইন্টার মিলানের হয়ে রসেনবর্গের বিপক্ষে মার্কো সিমোনের ২৪ মিনিটে হ্যাটট্𒊎রিক ছিল আগের রেকর্ড।

৩১তম মিনিটে ব্য♎বধান আরও বাড়ান জিনাব্রি। কোমানের পাস ধরে ডি-বক্সে ডান দিক ไথেকে শটে গোলটি করেন এই জার্মান ফরোয়ার্ড।

চার গোলের লিড নিয়ে বিরতি থেকে ফিরে এসে ৫৪তম মিনিটে দারুণ গোলে স্কোরলাইন ৫-০ করে ফেলেন🌳 মুলার। লেরয় সানের পাস বক্সে পেয়ে ডান পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে বাঁ পায়ের শটে ঠি𓆉কানা খুঁজে নেন জার্মান ফরোয়ার্ড।

তবে ৭০তম মিনিটে দারুণ গোলে ব্যবধান কমান কাইগার্ড। সতীর্থের পাস ধরে ডি-বক্সে জোরাল শটে ওপরের কোণা দিয়ে বল জালে পাঠান দ্বিতীয়ার্ধে বদলি নামা এই ডেনিশ মিডফিল্ডার। শেষ🎉 দিকে মুলার ও সানে আরও দুই গোল করলে ৭-১ গোলের বড় জয় নিশ্চিত করে বায়ার্ন।

Link copied!