• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিরতির পরই লিটন-তামিমের বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২২, ০১:৫৫ পিএম
বিরতির পরই লিটন-তামিমের বিদায়
ছবি সংগৃহীত

বাংলাদেশের ইনিংসে মুশফিকুর রহিমের সঙ্গে দুই সেশন ব্যাটিং করে দলকে লিডের আশা দেখাচ্ছিল লিটন দাস। সেই সঙ্গে নিজের ব্যক্তিগত সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছিলেন তিনি।👍 কিন্তু চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের শুরুতেই সাজঘরের পথ ধরেন এই ব্যাটার। লঙ্কান পেসার কাসুন রাজিথার ওভারের প্রথম বলেই উইকেটের পিছনে কꦬ্যাচ দিলে থামে ১৮৯ বলে ১০ বাউন্ডারিতে ৮৮ রান করা উইকেটরক্ষক এই ব্যাটার।

এরপর "রিট꧙ায়ার্ট হার্ট‍‍` হয়ে মাঠ ছাড়া তামিম ইকবাল ক্রিজে আসেন। কিন্তু রাজিথার পরের বলেই বোল্ড হয়ে যান তামিম। আগের দিন ১৩৩ রানে অবসরে যাওয়া ড্যাশিং এই ওপেনারের বিদায় হয় পরের বলেই। টানা দুই বলে উইকেট হারিয়ে কিছুটা চাপেই রয়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৪০১ রান। বাংলাদেশ এ𓃲খন ৪ রানের লিড নিয়ে এগিয়ে আছে। নতুন ব্যাটার হিসেবে নেমেছেন সাকিব আল হাসান। তার সংগ্রহ ১১ রান। আর অভিজ্ঞ মুশফিক অপরাজিত আছেন ৮৯ রানে।

এর আগে বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা সকাল দশটায় খেলা শুরুর কথা থাকলেও  আধঘণ্টা পিছিয়ে সাড়ে দশটায় শুরু হয়েছিল। বুধবার (১৮ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। লিটন দাস ও মুশ♏ফিকুর রহিম যথাক্রমে ৫৪ ও ৫৩ রানে অপরাজিত থেকে এদিন ব্যাটিং শুরু করেন। এদিন আরও ১৫ রান করে প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিক।  

২০০৫ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের পর নিজের ৮১ তম টেস্টে এই ইতিহাস গড়েন মুশফিক। 🍌ইনিংসে ২২২ বল থেকে ৮৫ রান করে অষ্টম সেঞ্চুরির পথেই রয়েছেন তিনি। অন্যদিকে লিটন দাসও নিজের সহজাত ব্যাটিংয়ে মুগ্ধ করে সেঞ্চুরির দিকেই এগিয়ে যেতে থাকেন। ফলে ৮৮ রানে থেকেই লাঞ্চের বিরতিতে যায় স্বাগতিকরা।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথিউস🌃ের লড়াকু ১৯৯ রানের ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৩৯৭ রান করে শ্রীলঙ্কা। ১৫ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে অফস্পিনার নাঈম হাসান নেন ৬ উইকেট। এছাড়া সাক🥀িব আল হাসান ৩ ও তাইজুল ইসলাম নেন একটি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে তামিমের শতক ও জয়-লিটন-মুশফিকের অর্ধশতকে এখন চালকের আসনে রয়েছে।

Link copied!