• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফুটবলের উন্নয়নে ৪৫০ কোটি টাকা চায় বাফুফে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২২, ০৬:০৮ পিএম
ফুটবলের উন্নয়নে ৪৫০ কোটি টাকা চায় বাফুফে
ছবি সংগৃহীত

এক সময় বাংলাদেশের ফুটবল অনেক সম্ভাবনাময় ছিল। কিন্তু দিন দিন খেলার মান নিচের দিকে এগিয়েই চল♌ছে। তবে এবার ফুটবলের উন্নয়নে বড় পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এজন্য সরকারের কাছে ৪৫০ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) জমা দিয়েছে দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

এই অর্থ দেশের ফুটবলের💫 পুনর্জাগরণসহ শক্তিশালী জাতীয় দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী নানা প্রতিযোগিতা আয়োজন, প্রশিক্ষণ এবং ফুটবল ফেডারেশনের কাঠামো শক্ত করতে ব্যয় হবে।

রোববার (২২ মে) বাফুফের সাধারণ সম্পাদক মো𓂃. আবু নাইম সোহাগ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, পুরো দেশের ফুটবল উন্নয়নের লক্ষ্যে আমরা প্রজেক্টটি জমা দিয়েছি। যেখানে পাঁচ বছরের পরিকল্পনা করা হয়েছে। অর্থ পাওয়া✱র পর থেকেই পাঁচ বছর গণনা শুরু হবে।

তিনি আরও বলেন, ‘‘একটা ডিপিপি’র (উন্নয়র প্রকল্প প্রস্তাব) আওতায় ফুটবল উন্নয়নে𝓀র জন্য সরকারের কাছে এই অর্থ চাওয়া হয়েছে। যার মাধ্যমে আমাদের ফুটবলের প্রধান প্রধান ক্ষেত্রগুলো; যেমন, পুরুষ জাতীয় ফুটবল দল, নারী জাতীয় ফুটবল দল, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগগুলোকে আরো সুসংহত করার জন্য এ🐼ই অর্থ ব্যবহার করা হবে।’’

কেবল রাজধানীর ফুটবলই নয়, ৬৪ জেলার ফুটবল উন্নয়নের বিষয়টিও আছে এই উন্নয়ন প্রকল্পে। এই প্রকল্পের অর্থ বাফুফে বেশি ব্যবহার করবে সরাসরি♔ ফুটবল উন্নয়নে। বাফুফে আশা করছে, 🍌এই অর্থ পাওয়া গেলে আগামী ৫ বছরে দেশের ফুটবলের চিত্রটা বদলে যাবে।

Link copied!