• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাঁচ বছরের চুক্তিতে টটেনহামে ব্রাজিলিয়ান রিচার্লিসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২২, ০৬:০০ পিএম
পাঁচ বছরের চুক্তিতে টটেনহামে ব্রাজিলিয়ান রিচার্লিসন

ইংলিশ প্রিমিয়ার🐬 লিগের দল এভারটন ছেড়ে আরেক ইংলিশ দল টটেনহামে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। ৬০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে পাঁচ বছরের চুক্তিতে  রিচার্লিসনকে দলে ভেড়ায় স্পার্সরা।

এভারটনকে গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের অবনমন এড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা 🅷পালন করেন ২৫ বছর বয়সী রিচার্লিসন। টফিসদের হয়ে গত মৌসুমে ১০ গোল ও ৫ অ্যাসিস্ট করেন তিনি।

সেন্ট্রাল স🍸্ট্রাইকার বা কখনো কখনো ওয়াইড অ্যাটাকার হিসেবে খেলা রিচার্লিসন গত দুই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির সর্বোচ্চ গোলদাতাও ছিলেন। আর চার মৌসুমের মধ্যে তিন বꦜার দুই অঙ্কের বেশি গোল করেছেন তিনি। কিন্তু ক্লাবটি তাকে যোগ্য সঙ্গী দিতে পারেননি। তাই আরেক ইংলিশ ক্লাবে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ফরোয়ার্ড।  

এর আগে, ২০১৭ সালে ব্রাজিলিয়ান ক্লাবꦬ ফ্লুমিনেন্স থেকে ১১.৫ মিলিয়ন পাউন্ডে ইংলিশ দল ওয়াটফোর্ডে যোগ দেন রিচার্লিসন। পরের বছর হরনেটদের ছেড়ে চুক্তি করেন এভারটনের সঙ্গে। মার্সিসাইডে থাকাকালীন লিগে ১৩৫ ম্যাচে ৪৩ গোল করেন এই ব্রাজিলিয়ান তারকা।

আর ব্রাজিলের হয়ে ২০১৮ সালে সেপ্টেম্বরে অভিষেক হওয়া রিচꦍার্লিসন ৩৬ ম্যাচে ১৪ গোল করেছেন। সেলেসাওদের হয়ে ২০১৯ কোপা আমেরিকা জয় ও ২০২০ টোকিও অলিম্পিকে স্বর্ণজয়ী ব্রাজিল দলের সদস্য ছিলেন রিচার্লিসন।

Link copied!