• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল ২০২২

চেন্নাইকে হারিয়ে মৌসুম শুরু করল কেকেআর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ০২:২১ এএম
চেন্নাইকে হারিয়ে মৌসুম শুরু করল কেকেআর
ছবি- সংগৃহীত

শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর। দশ ফ্রাঞ্চাইজির মেগা এই টুর্নামেন্ট♋ের উদ্বোধনী দিনে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স৷ গত আসরের ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে শিরোপা হারিয়েছিল দলটি। এবার চেন্নাইকে রীতিমতো উড়িꦏয়ে দিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা।

শনিবার (২৬ মার্চ) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩১ রান করে চেন্নাই। জবাবে রান তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখেই ৬ উইকেটের দাপুটে জয় তুলে নি🥀য়েছে নতুন অধিনায়ক🍌 শ্রেয়াস আইয়ারের কেকেআর।

চেন্নাই ব্যাট করতে নেমে শুরুতেই রিতুরাজ গায়কোয়াদের উইকেট হারায়। আউট হবার আগে নিজের নামের পাশে কোনো রান করতে পারেনি এই ব্যাটার। এরপর দ্রুত ডেভন কনওয়ের উইকেট হারিয়ে বিপদে পড়ে চেন্নাই।ꦺ নিউজিল্যান্ডের এই ব্যাটার করেন মাত্র ৩ রান।

এরপর ধীর গতিতে রবিন উথা𝔉প্পা ২৮, আম্বাতি রাইডু ১৫ ও শিবাম দুবে আউট হন ৩ রানে। ব্যাটিং বিপর্যয়ে পড়া চেন্নাইকে খাদের কিনারা থেকে তুলে আনতে চেষ্টা করেন নতুন অধিনায়ক রবিন্দ্র জা🍬দেজা ও মহেন্দ্র সিং ধোনি। তাদের অপরাজিত ৭০ রানের জুটিতে ১৩১ রানেই থামে চেন্নাইয়ের ইনিংস।

দল🐼টির সাবেক অধিনায়ক ধোনি ৩৮ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ২৮ বলে ২৬ রান করেন জাদেজা।

বোলিংয়ে কলকা𝔍তার হয়ে উমেষ যাদব ২টি, বরুন চক্রবর্তি এবং আন্দ্রে রাসেল নেন ১টি ক🧔রে উইকেট।

জবাব♋ে রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে কোন বিপদ ছাড়াই ৪৩ রানের জুটি গড়ে আজিঙ্কে রাহানে ও ভেঙ্কাটেশ আইয়ার। এরপর ডিজে ব্রাভোর বলে ১৬ রান করে বিদায় নেন আইয়ার। রাহানের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৪৪ রান।

এরপর নীতিশ রানা ১৭ বলে ২১ ও স্যাম বিলিং ২২ বলে ২৫ রানের দুইটি মাঝারি ইনিংস খেলে বিদায় নেন। তবে অধিনায়ক শ্রেয়াস শেষ পর্যন্ত অপরাজিত থেকে ২০ র𒊎ানের ইনিংসে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। আরেক ব্যাট শেলডন জ্যাকসন করেন ৩ রান।

চেন্নাইয়ের বড় পরাজয়ের ম্যাচেও বল হাতে ৩ উইকেট শিকার করেছেন ডোয়াইন ব্রাভো। ꦦম্যাচসেরা নির্বাচ🔴িত হন উমেষ যাদব। 

Link copied!