• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবার ব্যাংকের মালিক হতে যাচ্ছেন সাকিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ১২:৩০ পিএম
এবার ব্যাংকের মালিক হতে যাচ্ছেন সাকিব

এবার ব্যাংক খাতের সঙ্গে যুক্ত হচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। নতুন লাইসে♊ন্স প্রাপ্তির অপেক্ষায় থাকা পিপলস ব্যাংকের দুটি পরিচালক পদের মালিক হতে পারেন তিনি। এর মধ্যে রয়েছেন সাকিব নিজে এবং তার মা শিরিন আক্তারের নাম।

বিশ্ব🅘সেরা এই অলরাউন্ডার এর আগে ব্রোকারেজ হাউস, স্বর্ণ আমদানিকারক ও কাঁকড়া চাষের সঙ্গে যুক্ত হয়েছেন।

পিপলস ব্যাংক সূত্রে জানা যায়, উদ্যোক্তা হিস꧙েবে ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হতে হলে প্রয়োজন হয় সর্বনিম্ন ২ শতাংশ শেয়ারের। পিপলস ব্যাংকের প্রতিটি পরিচালক পদের জন্য সর্বনিম্ন ১০ কোটি টাকা মূলধন জোগাꦡন দিতে হবে। 

তবে সাকিব আল হাসান ব্যাংকটির মালিকাꦅনায় আসতে ২৫ কোটি টাকার বেশি মূলধন জোগান দিচ্ছেন। 

এর আগে ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্🎶ষ💜দের সভায় বেঙ্গল কমার্শিয়াল, সিটিজেনস ও পিপলস নামে নতুন তিন ব্যাংকের অনুমোদন দেয়।

এর মধ্যে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক চলতি বছর থেকে কার্যক্রম শুরু করে🐠ছে। আর কার্যক্রম শুরুর প্রস্তুতিꦯ নিচ্ছে সিটিজেনস ব্যাংক।

তবে পিপলস ব্যাংক উদ্যোক্তাদের কয়েকজনের অর্থে🍸র উৎসে অনিয়ম খুঁজে পায় কেন্দ্রীয় ব্যাংক। লেটার অব ইনটেন্ট-এলওআই পাওয়ার পর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও পিপলস ব্যাংক এখনো লাইসেন্স নিতে পারেনি। পরে ওই সব বিতর্কিত উদ্যোক্তাদের বাদ দিলে ব্🦹যাংকটির এলওআইয়ের ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার কের নেয় কেন্দ্রীয় ব্যাংক।

Link copied!