• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাতির উদ্দেশে ভাষণ দেবেন সেনাপ্রধান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৪, ০১:৫৬ পিএম
জাতির উদ্দেশে ভাষণ দেবেন সেনাপ্রধান
সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ফাইল ছবি

সেনাবা🐼হিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান দুপুর ৩টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। সোমবার (🔴৫ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, সেনাবাহ♉িনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামা💫ন সোমবার দুপুর ২টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এ পর্যন্ত সকলকে ধৈর্য ধরার অনুরোধ জানানো হয়েছে।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য ‘কারফিউ’ জারি করেছে সরকার। রোববার (৪ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে চলছে এ ꦿকারফিউ। এদিন দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জান🌞ানো হয়।

বিবৃতিতে বলা হয়, রোববার✅ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত  ঢাকা মহানগরসহ সব বিভাগীয় সদর, সিটি করপোরেশন, পৌরসভা, শিল্পাঞ্চল, জেলা সদর ও উপজেলা সদরে সান্ধ্য আইন বলবৎ করা হলো।

এছাড়া রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জনসাধারণকে কারফিউ মেনে চলার আহ্বা♋ন জানানো হয়েছে। এতে বলা হয়, দেশে চলমান সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির পুনরায় অবনতি হওয়ায় রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়েছে। জনগণের জানমাল ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা নিশ্চিতে এ সিদ্ধান♏্ত গ্রহণ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সেনাব𓆏াহিনী বাংলাদেশের সংবিধান ও দেশের প্রচলিত আইনের আলোকে তার প্রতিশ্রুত দায়িত্ব পালন করবে। এ ব্যাপারে জনসাধারণ﷽কে কারফিউ মেনে চলার পাশাপাশি সার্বিক সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

অন্যদিকে, কারফিউ চলাকালে ‘বিশেষ ও জরুরি প্রয়োজন’ ছꦿাড়া কেউ বাইরে বের হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। রোববার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে চলমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

Link copied!