• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভালো ঘুমের জন্য পায়জামা পার্টি, অবশেষে বিশ্ব রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৪:৩০ পিএম
ভালো ঘুমের জন্য পায়জামা পার্টি, অবশেষে বিশ্ব রেকর্ড
ছবি: সংগৃহীত

সুইডেনের আলমহুল্টে পায়জামা পার্টির আয়োজন করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছে খ্যাতিসম্পন্ন আসবাবপত্রের প্রতিষ্ঠান ইকেয়া। একটি স্থানে একই কাপড় পরে এতো  বেশি মানুষের জড়ো হওয়ার ঘটনা এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড়। তাইতো বিশ্বের নেটিজেনদের চোখ আটকে যায় সেই জমায়েতে। সবাইকে অবাক করে দিয়ে গিনেস বুকে জায়গা করে নেয় পুরো ঘট♒নাটি।

গিনেস বুকে রেকর্ড অনুযায়ী, বিশাল মিলনমেলায় হাজির হয়েছিলেন ২ হাজার ৫২ জন। যারা সবাই ইকেয়ার কর্মী। প্রতিষ্ঠানটি সুইডেনে নিজেদের পꦗ্রথম স্টোর উদ্ভোধন করেন। মূলত ভালো ঘুমের গুরুত্ব তুলে ধরতেই এই উদ্যোগ প্রতিষ্ঠানটির। যেখানে প্রতিষ্ঠানটির কর্মীরা একই রঙের পোশাক পরে হাজির হয়েছিলেন। তাদের পরনে ছিল সাধারণ টু-পিস পায়জামা সেট। যা পরে ভালো ঘুম হয়। ভালো ঘুমের গুরুত্ব তুলে ধরতে ♚এর উপযোগী পোশাক পরে মিলনমেলায় অংশ নেন কর্মীরা।

মিলনমেলায় অংশ নেওয়া ইকেয়ার কর্মীরা জানান, ভালো ঘুমের জন্য শোয়ার ঘরের সজ্জা আরও উন𓄧্নত করা প্রয়োজন। সেই সঙ্গে আরামদায়ক পোশাকও প্রয়োজন। এই তথ্যই তুলে ধরতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

 ইকেয়া সুইডেনের ব্যবস্থাপনা পরিচালক ফ্রেডরিকা ইঙ্গার বলেন, ‘সম্মিলিত এই প্রয়াস নিয়ে খুবই রোমাಌঞ্চিত ছিলাম, ঘুমের গুরুত্বকে তুলে ধরতেই আমরা একত্র হয়েছি। ভালো ঘুম মানুষের স্বাস্থ্যের জন্য উপকারী এবং আমরা বিশ্বাস করি, এটিকে অগ♏্রাধিকার দেওয়ার মাধ্যমে আমরা সত্যিকার অর্থে একটি বড় পার্থক্য আনতে পারি। সঠিক বালিশ বা সঠিক লাইটের ব্যবস্থা বেছে  নেওয়ার মতো ছোটখাটো সমন্বয় বড় উন্নতির দিকে নিয়ে যেতে পারে।

 ‘লাইফ অ্যাট হোম রিপোর্ট’ নামের একটি জরিপ পরিচালনা করে প্রতিষ্ঠানটি। জরিপে দেখা যায়, ৫৫ শতাংশ মানুষ ঘরে ঠিকমতো ঘুমানোকে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ মনে করেন। তাই ভালো ঘুমের জন্য যাবতীয় সুবিধা ও আ♌রাম নিশ্চ꧃িত করা অত্যন্ত জরুরি।

Link copied!