• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জানা গেল বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য টেস্ট দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৬:১০ পিএম
জানা গেল বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য টেস্ট দল
বাংলাদেশ সিরিজে নাও থাকতে পারেন মুহম্মাদ শামি ও যশপ্রীত বুমরাহ। ছবি সংগৃহীত

বাংলাদেশ সবেমাত্র প⛦াকিস্তানের মাটিতে সফলভাবে টেস্ট সিরিজ শেষ করেছে, জিতেছে ২-০ ব্যবধানে। কিন্তু ভারত প্রায় ছয়🌠 মাস পর সেপ্টেম্বর-অক্টোবরে টেস্ট সিরিজ খেলবে, সেই বাংলাদেশেরই বিপক্ষে। ১৯ সেপ্টেম্বর শুরু হবে দুই টেস্টের সিরিজের প্রথমটি। জানা গেছে, দীর্ঘ দিন পর বিরাট কোহলি ফিরলেও বিশ্রাম দেওয়া হতে পারে দুই পেসার যশপ্রীত বুমরাহ ও মুহম্মদ শামিকে।

বাংলাদেশ সিরিজের আগেই হবে দলীপ ট্রফি। কিন্তু ভারতীয় বোর্ড 🐼সূত্রের খবর, দলীপে নজর কাড়লেও ভারতীয় দলে খুব একটা বদল হবে না। বাংলাদেশের বিরুদ্ধে দলে কারা থাকবেন তা নাকি প্রায় বেছে নিয়েছেন ভারতের নতুন কোচ গৌতম গম্ভীর ও অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি।

সূত্রের খব🌳র, আট মাস পরে আবার টেস্ট দলে ফিরতে চলেছেন বিরাট। চলতি বছর জানুয়ারি মাসের পর তিনি আর টেস্ট খেলেননি। ভারতের ওপেনিং জুটি রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়ালই হবেন। তিন নম্বরে নামতে পারেন শুভমান গিল। নিজের পরিচিত চার নম্বরে খেলবেন বিরাট।

ইংল্যান্ডে🍒র বিরুদ্ধে ভারতের টেস্ট জার্সিতে অভিষেক হয়েছিল সরফরাজ খান ও দেবদত্ত পড়িক্কলের। তারাও দলে থাকতে পারেন। তবে বর্ডার-গাভাস্কার ট্রফিতে খুব একটা ভাল খেলতে না পারা রজত পটীদার বাদ পড়তে হতে পারে।

৬৩৪ দিন𓆉 পরে আবার টেস্ট দলে ফিরতে পারেন ঋষভ পন্থ। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে থাকতে পারেন ধ্রুব জুরেল।

ভারতের তিন স্পিনার-অলরাউন্ডার রবীন্দ💟্র জাদেজা🍰, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলও দলে থাকবেন। তাদের সঙ্গে চতুর্থ স্পিনার হিসাবে খেলতে পারেন কুলদীপ যাদব। দলীপে বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজ়ের কথা মাথায় রেখে বাংলাদেশের বিরুদ্ধে বুমরাহকে না খেলানোর সম্ভাবনা বেশি। চোট সারিয়ে ফেরা শামিও বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন না। মুহম্মদ সিরাজ ও মুকেশ কুমারের থাকছেন দলে। বাংলাদেশের বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে অভিষেক হতে পারে আরশদীপের।

বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য দল: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, সরফরাজ 🌸খান, দেবদত্ত পড়িক্কল, ঋষভ পন্থ, ধ্রুব জুরেল, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্🍰বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মুহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আরশদীপ সিংহ।

Link copied!