• ঢাকা
  • মঙ্গলবার, ০৩ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টিতে পছন্দের স্নিকার্স সুরক্ষিত রাখবেন যেভাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০২:৩৬ পিএম
বৃষ্টিতে পছন্দের স্নিকার্স সুরক্ষিত রাখবেন যেভাবে
ড্রাই স্টেপারস ব্যবহারে বৃষ্টির দিনে জুতা থাকেবে সুরক্ষিত। ছবি: সংগৃহীত

টানা কিছুক্ষণ বৃষ্টি হলেই ঢাকার রাস্তায় পানি জমে। কোথাও কোথাও পানি না থাকলেও কাঁদা হয়। সে অবস্থায় হাটার সময় পছন্দের জুতাটা নষ্ট হয়ে যায়। বিশেষ করে যারা স্নিকার্স পরতে ভালোবাসেন তাদের জন্য সবচেয়ে বেশি ভুগান্তির এই সময়টায়। একবার বৃষ্টির পানিতে স্নিকার্স ভিজে গেলে নষ্টও হয়ে যেতে পারে। সেই স♎ঙ্গে কাঁদার দাগের ভয় তো আছেই। তবে ভয়ের কোনো কারণ নেই যদি কিছু বিষয় মেনে চলেন। যেমন-

  • ওয়াটারপ্রুফ স্প্রে হল একটি অ্যারোসল ওয়াটার রিপিলেন্ট, যা বেশিরভাগ জুতার কাপড় থেকে পানি, বরফ এবং তুষার দূর করে। এক্ষেত্রে আপনার পছন্দের স্নিকারের সুরক্ষার জন্য কিনে ফেলতে পারেন একটি ভালো মানের ওয়াটারপ্রুফ স্প্রে। পানি থেকে সুরক্ষিত রাখতে ও দাগ হওয়া থেকে বাঁচাতে এই প্রোডাক্টগুলো এই সময়ে ভীষণ জরুরি। তাই বৃষ্টির সময় বের হলে বের হওয়ার আগে জুতায় ওয়াটারপ্রুফ স্প্রে করে নিন।
  • বাইরে বের হলেন আর তখনই বৃষ্টি শুরু হলো। কোন শেডের যাওয়ার আগেই স্নিকার্স পানিতে ভিজে গেল। তখন এই পানি শুষে নেওয়ার জন্য এক ধরনের ছোট প্যাড ব্যবহার করতে পারেন জুতার ভেতর। কুইক ড্রাই ইনসার্ট নামের এই প্যাডটি বাজারে পাওয়া যায়। তাই কাদা বা পানি শুষে নেওয়ার জন্য এই প্যাড ব্যবহার করে আপনার পছন্দের জুতা সংরক্ষিত রাখুন।
  • বিভিন্ন ধরণের শু রেইনকোট ও ড্রাই স্টেপারস পাওয়া যায় বাজারে। ওয়াটারপ্রুফ এই জুতার কভার গুলো সংগ্রহ করে বাইরে বের হওয়ার আগে জুতায় লাগিয়ে নিন। এতে বৃষ্টির দিনে আপনার স্নিকার একদম সুরক্ষিত থাকবে।
  • যদি ভিজে দুর্গন্ধ হয়ে যায় এই দুর্গন্ধ দূর করতে গ্রিন টি ব্যবহার করতে পারেন। জুতোর ভেতরে গ্রিন টির ব্যাগ রেখে দিলেই গন্ধ দূর হয়ে যাবে। আবার ভিনেগারও ব্যবহার করা যায়। ভিনেগারে ভেজানো কাপড় দিয়ে জুতার ভেতরে মুছে নিলেই গন্ধ দূর হয়ে যাবে।
  • স্নিকারে যদি কাদা লাগে তাহলে একটি ব্রাশ দিয়ে হালকা করে ঘষলেই সব ময়লা পরিষ্কার হয়ে যাবে। তারপর রোদে না দিয়ে বাতাসে শুকিয়ে নিতে হবে। 
Link copied!