• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিলিপাইনের ভাইস প্রেসিডেন্ট হলেন দুতের্তের মেয়ে সারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২২, ০৮:১৪ পিএম
ফিলিপাইনের ভাইস প্রেসিডেন্ট হলেন দুতের্তের মেয়ে সারা

ফিলিপাইনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন সাবেক প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের মেয়ে সারা দুতার্তে। বাবার বিরুদ্ধে মাদক নিয়ন্ত✤্রণের অভিযানে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ থাকা সত্ত্বেও নির্বাচনে ব্যাপক ব্যবধানে জয়ꦚলাভ করেন এই নেত্রী।

বার্তা ꦚসংস্থা এপি জানায়, আগামী ৩০ জুন তিনি দায়িত্ব গ্রহণ করবেন। তাই ফিলিপাইনের সংবিধান অনুযায়ী শপথ গ্রহণ করেছেন ঠিক দুই সপ্তাহ আগেই।

দক্ষিণে🔥র শহর দাভাওতে তার শপথগ্রহণ অনু༺ষ্ঠান সম্পন্ন হয়। ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে তিনি এই শহরের মেয়র ছিলেন।

রোববার ঐতিহ্যবাহী সবুজ গাউন পরে ১৫তম ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন সারা। এর পর এক বক্তৃতায় তিনি বলেন, “আমি হয়তো ফিলিপাইনের বা বিশ্বের সবচেয়ে বুদ্ধিমান ব্যক্তি নই। তবে ফিলিপাইনের নাগরিক হﷺিসেবে আমার হৃদয়ের দৃঢ়তাকে কেউ হারা মানাতে পারবে না।”

সুপ্রিম কোর্টের সহযোগী বিচারকের সামনে, মায়ের হাতে থাকা বাইবেল স্পর্শ করে মাতৃভূমির সেবা করার শপথ নেন সারা।🐠 এসময় তার হাজার হাজার সম♎র্থক হাততালিতে দিয়ে তাকে স্বাগত জানান।

দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট ও দুতার্তের সাবেক ভাইস প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোস জুনিয়র শপথ নেবেন আগামী꧋ ৩০ জুন। তার শপথগ্রহণ হবে ম্যানিলায়।

Link copied!