• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোটা আন্দোলনে শামীম ওসমানের গুলি ছোড়ার ভিডিও ভাইরাল


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ১২:৪৫ পিএম
কোটা আন্দোলনে শামীম ওসমানের গুলি ছোড়ার ভিডিও ভাইরাল
ছবি : ভিডিও থেকে নেওয়া

নারায়ণগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে সাবেক সংসদ সদস্য শামীম ওসমান ও তার সহযোগীদের গুলি ছোঁড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। শনিবার (২৪ আগস্ট) ফেসবুকে ২৯ স♔েকেন্ডের ওই ভিডিও ছড়িয়ে পড়ে। বর্তমানে শামীম ওসমান আত্মগ𝔍োপনে রয়েছেন।  

ভিডিওতে দেখা যায়, ১৯ জুলাই শামীম ওসমান ও অনুসারীরা আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে শহরের চাষাঢ়া এলাকা থেকে বঙ্গবন্ধু সড়কে শহরের ২ নম্বর রেলগেইট এলাকার দিকে ধাওয়া দিতে দেখা যায়। সেখানে শামীম ওসমানের শ্যালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক তানভী📖র আহমেদকে (টিটু) গুলি ছুড়তে যায়। ভিডিওতে শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের শ্বশুর ফয়েজ উদ্দিন (লাভলু), তার ছেলে মিনহাজুল ইসলাম ও শীতল পরিবহনের বাসের পরিচালক শামীম ওসমানের ঘনিষ্ঠ অনুপ কুমার সাহা, ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিয়াজুল ইসলামকে দেখা যায়।

এ ছাড়া সেখানে🐲 আগ্নেয়াস্ত্র হাতে ছিলেন টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ ও যুগান্তর পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি রাজু আহমেদ। ওই ভিডিও ছড়িয়ে পড়ার পর দৈনিক যুগান্তর ও ডিবিসি নিউজ কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেছে।

এদিকে ১৯ জুলাই শহরের নয়ামাটি এলাকায় চারতলার বাড়ির ছাদে খেলার সময় ৬ বছরের শিশু রিয়া গোপ মাথায় গুলিবিদ্ধ হয়। পরে ঢাকা মেডিকেল ♏কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অভিযোগ উঠেছে, শ🧸ামীম ওসমান ও তার সহযোগীদের গুলিতে রিয়া গোপের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র👍 আন্দোলনের নারায়ণগঞ্জের সমন্বয়ক ফারহানা মানিক বলেন, ওই দিন (১৯ জুলাই) ওই এলাকায় কোনো পুলিশ সদস্য ছিলেন না। কার গুলিতে রিয়া গোপের মৃত্যু হলো, সেটি প্রশাসনকে খুঁজে বের করতে হবে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ ♏সুপার (প্রশাসন) আমীর খসরু গণমাধ্যমকে বলেন, “অস্ত্রের মহড়া দিয়ে গুলি করার ভিডিওটি আমাদের নজরে এসেছে। সেখানে কারা, কী ধরনের অস্ত্র ব্যবহার করেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে।”

Link copied!