• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


খাল দখল নিয়ে সংঘর্ষে একজন নিহত, আহত ৭০


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৬:০৬ পিএম
খাল দখল নিয়ে সংঘর্ষে একজন নিহত, আহত ৭০

সুনামগঞ্জের দিরাইয়ে খাল দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে হারুন মিয়া (৫৫) নামের একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবꩲার (২৯ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা🧔 পর্যন্ত এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন।

নিহত হা🏅রুন মিয়া দিরাই উপজেলার রফিনগর গ্রা𓆏মের শাহ আলমের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার রফিনগর ইউনিয়নের বাংলাবাজার-মির্জাপুর হয়ে মাছিমপুরগামী সরকারি খাল নিয়ে দীর্ঘদিন ধরেই রফিনগর ও মির্জাপুর গ্রামবাসীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এই দ্বন্দ্বে দুই পক্ষের নেতৃত্ব দিচ্ছেন সাবেক দুই ইউপি চেয়ারম্যান, মির্জাপুরের জাহাঙ্গীর চৌধুরী ও রফিনগরের রেজওয়ান খান। দুই পক্ষই সরকারি এই খালের দখল নিতে চায়। বৃহস্পতিবার মিℱর্জাপুর গ্রামবাসী এই খালে কাটা বাঁশ দিতে গেলে রফিনগর গ্রামবাসী বাধা দেয়। এই খাল দখলের জের ধরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়াꦕরম্যান শৈলেন তালুকদার জানান, বাংলাবাজারের পাশের খাল একপক্ষ চায় ইজারা দিয়ে পাওয়া টাকা মসজিদে দিত🦹ে। অন্যপক্ষ দখলে নিয়ে স্বল্পসময়ের জন্য ইজারা দিতে চায়। পরে ইউনিয়ন পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে ইজারা দিতে বাধা দেওয়া হয়। আজ মির্জাপুরের লোকজন কাটা বাঁশ দিতে চাইলে রফিনগর গ্রামের লোকজন বাধা দেন। এ নিয়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে একজন নিহত ও উভয় পক্ষের অন্তত ৭০ জন আহন হয়েছেন। ঘটনার পর এলাকায় সেনাবাহিনী ও পুলিশ এসে অবস্থান নেয়।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুর♛ী জানান, দুই গ্রামবাসীর সংঘর্ষে একজন মারা গেছেন। ঘটনা🐻স্থলে পুলিশ ও সেনাবাহিনী পাঠানো হয়েছে।

Link copied!