• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লিটন-মুশফিকের সেঞ্চুরির অপেক্ষায় বিরতিতে টাইগাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২২, ০১:০৫ পিএম
লিটন-মুশফিকের সেঞ্চুরির অপেক্ষায় বিরতিতে টাইগাররা
ছবি সংগৃহীত

বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল চোটের কবলে পড়লে মুশফিকুর রহিমের সঙ্গে তৃতীয় দিনের শেষ সেশনে ব্যাটিংয়ে আসেন উইকেটকিপার ব্যাটার লিটন দাস। এরপর এই দুই ব্যাটারের দুর্দান্ত ব্যাটিংয়ে কুপোকাত সফরকারী শ্রীলঙ্কার বোলাররা। চতুর্থ দিনের প্রথম সেশনও সাচ্ছন্দে ব্যাটিং করে লিটন-মুশফিক দুজনেই সেঞ্চুরির পথেই রয়েছে। আর তাতে লঙ্কানদের চেয়ে মাত্র ১২ রানের দূরত্বে রয়েছে টাইগাররা। 
  
টানা দুই সেশন ব্যাটিং করে চতুর্থ উইকেট জুটিতে ১৬৫ রানের ঝলমলে ইনিংস উপহার দিচ্ছেন মুশফিক ও লিটন। ফলে চতুর্থ দিন🙈ের প্রথম সেশন শেষে ৩ উইক✤েটে ৩৮৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

বুধবার (১৮ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ উইকেটে ৩১৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। লিটন দাস ও মুশফিকু🐠র রহ💞িম যথাক্রমে ৫৪ ও ৫৩ রানে অপরাজিত থেকে এদিন ব্যাটিং শুরু করেন। এদিন আরও ১৫ রান করে প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিক।  

২০০৫ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের পর নিজের ৮১ তম টেস্টে এই ইতিহাস গড়েন মুশফিক। ইনিংসে ২২২ বল থেকে ৮৫ রান🍃 করে অষ্টম সেঞ্চুরির পথেই রয়েছেন তিনি। অন্যদিকে লিটন দাসও নিজের সহজাত ব্যাটিংয়ে মুগ্ধ করে সেঞ♔্চুরি থেকে আর মাত্র ১২ রান দূরে রয়েছেন।

বুধবার সকালে চট্টগ্রামে বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা শুরু হত🥂ে বিলম্ব হয়েছিল। সকাল দশটায় খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে আধঘণ্টা পিছিয়ে এখন সাড়ে দশটায় ম💦াঠে নেমেছেন খেলোয়াড়রা।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথিউসের লড়াকু ১৯৯ রানের ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৩৯৭ রান করে শ্রীলঙ্কা। ১৫ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে অফস্পিনার নাঈম হাসান নেন ৬ উইকেট। এছাড়া সাকিব আল হাসান ৩ ও তাইজুল ইসলাম নেন একটি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে তামিমের অপরাজিত শতক ও জয়-লিটন-মুশফিকের অর্ধশতকে এখন চালকের আসনে রয়েছে।
 

Link copied!