• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল ২০২২

লখনৌকে হারিয়ে তালিকার তিনে বেঙ্গালুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০২:৪৩ এএম
লখনৌকে হারিয়ে তালিকার তিনে বেঙ্গালুরু
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের ৩১তম ম্যাচে লখনৌকে ১৮ রানে হারিয়ে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এসেছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এদিন প্রথমে ব্যাট করতে নেমে বেঙ্গালুরু নির্ধারিত সময়ে ৬🔯 উইকেট হারিয়ে ১৮১ রান করে। জবাবে রান তাড়া করতে নেমে ২ উইকেট হাতে থাকলেও ১৬৩ রানে থামে নবাগত দলটি।

মঙ্গলবার (১৯ এপ্রিল) 🍬মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বেঙ্গালুরুর ব্যাটাররা। শ্রীলঙ্কান পেসার দুশমন্ত চামিরার ইনিংসের প্রথম ওভারে দলীয় ৭ রানেই বিদায় নেন অনুজ রাওয়াত (৪) ও কোহলি (০)।  

এরপর ব্যাটিংয়ে নেমে অ💫জি গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তুলেন। তব🌟ে বেশিক্ষণ টিকে ইনিংস বড় করতে পারেননি। মাত্র ১১ বলে ২৩ রান করে সাজঘরের পথ ধরেন এই হার্ডহিটার। তরুণ ব্যাটার সুয়াশ প্রভুদেশাই ৯ বলে করেন ১০। দলীয় ৬২ রানে ৪ উইকেট হারানো বেঙ্গালুরু ম্যাচে ফেরে ডু প্লেসির সঙ্গে শাহবাজ আহমেদের ৪৮ বলে ৭০ রানের জুটিতে।

১৬তম ওভারে শাহবাজ রানআউটের কবলে পড়লে ভাঙে এই জুটি। শাহবাজ ১ চারের বিনিময়ে করেন ২২ বলে ২৬ রান। তবে ফা ডু প্লেসি একদম শেষ পর্যন্ত দলকে টেনে নিয়ে যান। ইনিংসের এক বল বাকি থাকতে তিনি আউট হন সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে। ৬৪ বলে ১১🌞 বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৬ রান করে জেসন হোল্ডারের শিকার হন প্রোটিয়া এই তারকা।

লখনৌর বোলারদের মধ্যে ২টি করে উইক༒েট নেন দুশমন্ত চামিরা আর জেসন হোল্ডার।

জবাবে বড় লক্ষ্য তাড়া করতে ন🏅েমে নিয়মিত বিরতিতে উইকেট হারানোর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় 🌱লখনৌ। পাওয়ার প্লেতে ৪৪ রানের মধ্যেই ওপেনার ডি কক (৩) ও মনীশ পাণ্ডে (৬) ফিরে যান। এরপর অধিনায়ক লোকেশ রাহুলও ব্যক্তিগত ৩০ রানে ফিরে যান দলকে হারানোর শঙ্কায় ফেলে।  

১০৮ রানে পঞ্চম শিকারের আগে ২৮ বলে ৪২ রান করা ক্রুনাল পান্ডিয়া দলের সর্বোচ্চ ইনিংস খেলেন।  হারানো দলটির শেষ দুই ওভারে দরকার ছিল ৩৪ রান। মারমুখী চেহারায় হাজির মার্কাস স্টয়নিসকে (১৫🎃 বলে ২৪) ১৮তম ওভারের দ্বিতীয় বলে জশ হ্যাজেলউড আউট করলে শেষ আশাটাও যেন শেষ হয়ে যায় লখনৌর।

শেষ ওভারে জেসন হোল্ডার দুই ছক্কা হাঁকালেও হারের ব্যবধানই শুধু কমিয়েছে। ৯ বলে ১৬ করে আউট হন ক্যারিবীয় অলরাউন্ডার। ফলে ৮ উইকেটে ১৬৩ রানেই থামে লখন🍨ৌর ইনিংস। বেঙ্গাঙ্♛গালুরুর অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজেলউড ২৫ রানে নেন ৪টি উইকেট। হার্শাল প্যাটেলের শিকার ২টি। 

Link copied!