• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


র‍্যাঙ্কিংয়ে হোল্ডার-অশ্বিনকে পেছনে ফেললেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৫:৫৩ পিএম
র‍্যাঙ্কিংয়ে হোল্ডার-অশ্বিনকে পেছনে ফেললেন সাকিব
ছবি সংগৃহীত

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্বের প্রত্যাবর্তনটা সুখকর হয়নি অলরাউন্ডার সাকিব আল হাসানের। ক্যারাবিয়ান সফরের প্রথম টেস্টে তার দল হেরে গেছে ৭ উইকেটের ব্যবধানে। ম্যাচে বল হাতে মাত্র ১ উইকেট পেলেও ব্যাটিংয়ে উজ্জ্বল ছিলেন সাকিব। ফলে দলের পরাজয়ের মধ্যেও নিজের পারফর্মেন্সের পুরষ🥃্কার পেলেন বাঁহাতি এ অলরাউন্ডার।

বুধবার (২২ জুন) ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির প্রকাশিত সবশেষ টেস্টꦇ র‍্যাঙ্কিয়ে বি💜শাল লাফ দিয়েছেন সাকিব। অলরাউন্ডার ক্যাটাগরিতে ২ ধাপ এগিয়ে ৪ নম্বর থেকে উঠে এসেছেন ২ নম্বরে। ফলে তিনি পেছনে ফেলেছেন জেসন হোল্ডার আর রবিচন্দ্রন অশ্বিনকে। বর্তমানে সাকিবের রেটিং পয়েন্ট ৩৪৬, যেখানে শীর্ষে থাকা ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার রেটিং পয়েন্ট ৩৮৫।

শুধ💯ু অলরাউন্ডার ক্যাটাগরিতে নয়, ব্যাটিং বিভাগেও ১৪ ধাপ এগিয়েছেন সাকিব। অ্যান্টিগ𓃲া টেস্টে দলের বিপদে সাকিবের ব্যাট থেকে প্রথম ইনিংসে ৫১ রানের পর দ্বিতীয় ইনিংসে আসে গুরুত্বপূর্ণ ৬৩ রান। এর প্রতিদান হিসেবে ব্যাটিং বিভাগে ৪৬ নম্বর থেকে ৩২ এ উঠে এসেছেন তিনি।

এই ক্যাটাগরিতে ৭ ধাপ পিছিয়েছেন সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক। প্রথম ইনিংসে শূন্য আর দ্বিতীয় ইনিংসে ৪ রান করা বাঁহাতি ব্যাটসম্যܫানের বর্তমান অবস্থ𝕴ান ৭৩ নম্বরে। লিটন দাস আগের মতো ১২ নম্বরেই আছেন।

বল হাতে মেহেদী হাসান মিরাজ এগিয়েছেন ৬ ধাপ। প্রথম ইনিংসে ৪ উইকেট ন𓃲েওয়ায় ৩৬ থেকে ৩০ নম্বরে উঠে এসেছেন তিনি।

Link copied!