• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ম্যাথিউস-চান্দিমালের ব্যাটেই লিড পেয়েছে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২২, ১২:০১ পিএম
ম্যাথিউস-চান্দিমালের ব্যাটেই লিড পেয়েছে শ্রীলঙ্কা
ছবি সংগৃহীত

ঢাকা টেস্টে ৫ উইকেটে ২৮২ রান ন♌িয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল সফরকারী শ্রীলঙ্কা। এরপর দুই অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমালের ব্যাটে ভর করে দারুণ শুরু করেছে শ্রীলঙ্কানরা। এদিন এখন পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের করা ৩৬৫ রান ছাড়িয়ে লিড পেয়েছে সফরকারীরা। আগের দিন ফিফটি তোলা ম্যাথিউস সেঞ্চুরির পথে এগোচ্ছেন। আর চান্দিমাল পৌঁছে গেছেন হাফসেঞ্চুরꦓিতে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত চতুর্থ দিনের প্রথম সেশন শেষে ১৩০ ওভারে ৫ উইকেটে ৩৬৯ রান সং⛎গ্রহ করেছে শ্রীলঙ্কা। ফলে প্রথম ইনিংসে লঙ্কানরা ৪ রানে এগিয়ে গেছে। দুই অপরাজিত ব্যাটার ম্যাথিউস ৯৩ ও চান্দিমাল ৬১ রানে অপরাজিত রয়েছেন।

বৃষ্টির কারণে আগের দিন তিন ঘন্টা খেলা বন্ধ থাকায় বৃহস্প👍তিবার (২৬ মে) মির🤪পুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হয় আধা ঘন্টা আগে। দিনের প্রথম বলটিই পায়ের ওপর করেন এবাদত হোসেন। যেখান থেকে দুই রান নিয়ে নেন চান্দিমাল। এমন শুরুর পরেও লঙ্কানদের ওপর আর চাপ প্রয়োগ করতে পারেনি বাংলাদেশের বোলাররা।

সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের বলে বিচ্ছিন্ন কিছু আবেদন হলেও উইকেট তোলার মতো বোলিং করতে পারেননি তারা। ফলে অনায়াসেইকেটেছে লঙ্কান🌼দের প্রথম ঘণ্টা। এরপর টাইগার অধিনায়ক মুমিনুল হক বোলিংয়ে এসে চান্দিমালকে কট বিহাইন্ডের ফাঁদে ফেলেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান এই ব্যাটার।

এরপর এই জুটি আর বাংলাদেশি বোলারদের কাছে বিপদে পড়েননি। ফলে লিড নিয়েই বিরত꧂িতে যায় সফরকারীরা।

Link copied!