• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মালদ্বীপের উদ্দেশ্যে দেশ ছাড়ল জামাল ভুঁইয়ারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ০৩:০৬ পিএম
মালদ্বীপের উদ্দেশ্যে দেশ ছাড়ল জামাল ভুঁইয়ারা
ছবি সংগৃহীত

ফিফা আন্তর্জাতিক ফুটবলের মার্চের উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার (২৪ মার্চ) মালদ্বীপের বিপক্ষে তাদের ঘরের মাটিতে খেলতে নামবে নতুন কোচ হাভিয়ের 📖কাবরেরার লাল সবুজের দল। এই ম্যাচ খেলতে মালদ্বীপের উদ্দেশে দেশ ছেড়েছে জামাল ভুঁইয়ারা। 

মঙ্গলবার (২২ মার্চ) বেলা ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালদ্বীপের উদ্দেশ🍌ে রওনা হয় ফুটবলারদের বহনকারী উড়োজাহাজটি।

মালদ্বীপের বিপক্ষে সবশেষ দেখায় জয়ী বাংলাদেশ দল। ওই ম্যাচের ভেন্যু ছিল শ্রীলঙ্কার কলম্বো। কিন্তু মালদ্বীপকে তাদের মাঠে শেষ ১৮ বছরে হারাতে পারেনি বাংলাদেশ। তাদের হারাতে না পারার আক্ষেপ তাই আজও সঙ্গী ফুটবল প্রেমীদের। এ ম্যা𒅌চের মধ্য দিয়ে ১৮ বছরের জয়খরা কাটাতে চায় বাংলাদেশ। 

অধিনায়ক জামাল ভূইয়া এবার সে চাওয়া পূরণ করতে চান। তিনি বলেন, ‘অবশ্যই আমরা মালদ্বীপকে তাদের মাটিতে হারিয়ে রেকর্ড করতে চাই। সবশেষ টুর্নামেন্টেও তো বলা হয়েছি🌳ল আমඣরা মালদ্বীপকে ১৮ বছর ধরে হারাতে পারি না। আমরা কিন্তু ঠিকই জয় পেয়েছি।’

জামাল আরও বলেন, ‘অবশ্যই দুই ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এই দুই ম্যাচে কোচ আমাদের পরখ করবেন, ম্য༒ানেজমಞেন্ট আমাদের খেলা দেখবে। খেলোয়াড়দের জন্যও গুরুত্বপূর্ণ। কারণ অনেকদিন পর আমরা আন্তর্জাতিক ম্যাচ খেলছি।’

এদিকে ফিফা উইন্ডোর ম্যাচে আগামী ২৪ মার্চ মালদ্বীপের বিপক্ষে প্রথমবার ডাগআউটে নামবেন জাতীয় দলের ন𒈔বনিযুক্ত কোচ হাভিয়ের কাবরেরা। মালদ্বীপকে ফেবারি🌃ট মেনে লড়াইয়ের আভাস দিয়েছেন তিনি।

কাবরেরা বলেন, ‘মালদ্বীপ🐟 শক্তিশালী দল। ♉তাদের এই প্রজন্ম অনেক দিন ধরে একসঙ্গে খেলছে। পরিষ্কারভাবে তারা শক্ত অবস্থানে আছে, তবে আমরাও প্রস্তুত তাদের সঙ্গে ফাইট দিতে।’

বৃহস্পতিবার মালেতে ম্🦄যাচ শেষে বাংলাদেশ দল ঢাকায় ফিরে চলে যাবে সিলেটে। সেখানে ২৯ মার্চ লড়বে মঙ্গোলিয়ার বিপক্ষে।

বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক:✃ আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা ও শহিদুল আলম সোহেল।

ডিফেন্ডার: তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন আরাফাত, টুটু🥀ল হোসেন বাদশা, রিমন হোসেন, ঈসা ফয়সাল, রায়হান হাসান ও 🐬নাসিরুল ইসলাম নাসির।

মিডফিল্ডার: জামাল ভুঁইয়া, মাসুক মিয়া জনি, 🃏;মেরাজ হোস♏েন, সোহেল রানা ও আতিকুর রহমান ফাহাদ।

ফরোয়ার্ড: সুমন রেজা, বিপলু আহমেদ, জুয়েল রানা, রাকিব হোসেন, নাবীব নেওয়াজ জীবন, জাফর ইকবাল ও মো🤡হাম্মদ ইব্রাহিম।

Link copied!