• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্যাটিং বিপর্যয়ে প্রোটিয়াদের ইনিংস পরাজয়ের শঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২, ০৪:০১ পিএম
ব্যাটিং বিপর্যয়ে প্রোটিয়াদের ইনিংস পরাজয়ের শঙ্কা
ছবি সংগৃহীত

নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরির বোলিং তোপে প্রথম দিনে মাত্র ৯৫ রানেই অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এর𝔉পর কিউয়িরা ব্যাটিংয়ে নেমে ৪৮২ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করায়। তবে দ্বিতীয় দিনের শেষ মুহুর্তে ব্যাটিং করতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে প্রোটিয়ারা। ৩ উইকেটে ৩৪ রান নিয়ে দিন শেষ করা সফরকারীরা আছে ইনিংস পরাজয়ের শঙ্কায়।

ক্রাইস্﷽টচার্চ টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ১১৬ রান নিয়ে দিন শেষ করা নিউজিল্যান্ড দ্বিতীয় দিনে হেনরি নিকোলসের ৩৭ আর নাইট🦄ওয়াচম্যান নেইল ওয়েগনার ২ রানে ব্যাটিং শুরু করে।

তাদের এই জুটি ৮০ রান যোগ করে স্কোরবোর্ডে। ব্যক্তিগত ৪৯ রানে ওয়েগনার ফিরলে ভাঙে এই জুটি। তবജে ক্ꦯযারিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি নিকোলস। ১৬৩ বলে ১১ বাউন্ডারিতে ১০৫ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার।  

এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৩৮৮ রানেই ৯⭕ উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিকরা।কিন্তু দশম উইকেটে টম ব্লান্ডেল আর ম্যাট হেনরি ৯৪ রানের বড় এক জুটি গড়ে দলকে রানপাহাড়ে তুলে দেন।

শেষ ব্যাটার হিসেবে ব্লান্ডেল ৯৬ রানে আউট হন। 𒁃১৩৮ বলের ইনিংসে ১২ বাউন্ডারি হাঁকান তিনি। ৬৮ বলে ৮ চারে ৫৮ রানে অপরাজিতꦯ থাকেন হেনরি।

প্রোটিয়া বোলারদের মধ্যে ডোয়াইন অলিভার ৩টি, কাগিসো রাবাদা, মার্কো জানসে꧅ন আর এইডেন মার্করাম নেꦬন ২টি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসেౠ আ꧒বারও ব্যাটিং বিপর্যয়ে সফরকারীরা। টিম সাউদি আর হেনরির তোপে ফের কোণঠাসা দক্ষিণ আফ্রিকা। ৪ রানে ৩ উইকেট হারানোর পর হাল ধরার চেষ্টায় রসি ভ্যান ডার ডাসেন আর টেম্বা বাভুমা

ফলে ৩ উইকেটে ৩৪ রান নিয়ে ৩৫৩ রানের বড় ব্যবধানে পিছিয়ে দিন শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। ডাসেন ৯ আর বাভুমা ২২ রানে অপর🍌াজিত🍨 আছেন। 

Link copied!