• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্যাটিং করে গিনেজ বুকে ভারতীয় ক্রিকেটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০১:৩৫ পিএম
ব্যাটিং করে গিনেজ বুকে ভারতীয় ক্রিকেটার
ছবি সংগৃহীত

একজন ব্যাটার সর্বোচ্চ কত ঘন্টা ব্যাটিং করতে পারে? এক ঘন্টা,💫 দুই ঘন্টা বা সর্বোচ্চ পাঁচ ঘন্টা। কিন্তু ভারতের এক তরুণ ক্রিকেটার ব্যাটিং করলেন টানা ৭২ ঘন্টা! আর তাতেই নিজের নাম গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তুলেছেন এই ব্যাটার।  

সিদ্ধার্থ মোহিত নামের মুম্বাইয়ের ১৯ বছর বয়সী ওই ক্রিকেটার ব্যাট করেছেন ৭২ ঘণ্টা ৫🐭 মিনিট। এর আগে টানা ব্যাট করার রেকর্ডটিও ছিল তার দখলেই। তখন ৫০ ঘণ্টা ৪ মিনিট ৫১ সেকেন্ড ব্যাট করেছিলেন তিনি। তার আগে ২০১৫ সালে পুণের বিরাগ মারে টানা ৫০ ঘণ্টা ব্যাট করেছিলেন। তাকে টপকে মোহꦑিতে টানা ব্যাট করে যাওয়ায় নতুন নজির গড়ে আলোচনায় আসেন।

বিশ্বরেকর্ড গড়ে মোহিত তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আমি যা করার চেষ্টা করেছিলাম, তা করতে পেরে অত্যন্ত খুশি হয়েছি। মানুষকে আমি দেখাতে চেয়েছিলাম যে আমার মধ্যে বাড়তি কিছু একটা আছে। করোনা মহামারির আবহে লকডাউনের কারণে ২ বছর ক্রিকেটের বাইরে থাকতে হ♕য়েছে। তাই ভেবেছিলাম অন্যরকম কিছু করব।&rs💎quo;

গণমাধ্যমে তিনি আরও বলেন, আমি অ্যাকাডেমির অনেক কোচের সঙ্গে যো𒅌গাযোগ করেছিলাম। সবাই আমাকে না বলেছিল। তখন আমি জ্বালা স্যারের (তরুণ ক্রিকেটার যশস্বী জয়সওয়ালের কোচ) সঙ্গে যোগাযোগ করি। উনি আমাকে সবরকম ভাবে সমর্থন করেন। আমার যা যা প্রয়োজনীয় ছিল, তার জোগান দিয়েছেন।

সিদ্ধার্থের গত সপ্তাহের ওই রেকর্ডের একটি ভিডিও তৈরি করেছেন তার কোচ, যা এ✤খন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে পাঠানো হবে। 

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি থেকে ব্যাটারদের জ🥂ন্য একটা নিয়ম আꦛছে যে, ব্যাটাররা ব্যাট করার প্রতি ঘন্টায় ৫ মিনিট ব্রেক নিতে পারবেন। ফলে নিয়ম অনুযায়ী সিদ্ধার্থের ব্রেক নেওয়ার অনুমতি ছিল। প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্যও তার বিরতি নেওয়ার সুযোগ ছিল। 

মোহিত নেটে টানা চার ঘণ্টা কোনও বিশ্রাম ছাড়াই ব্যাটিং করতে পারতেন। এজন্য তার নেটের পাশে কয়েকটি বিছানার ব্যবস্থা করা হয়। আর ꦿখাবারের জন্য ফুড প্যাকেটের ব্যবস্থা করা হয়েছিল। তবে এই ক💙্রিকেটার শুধু প্রোটিন জাতীয় খাবার খান এবং ড্রিঙ্কস নেন। আর এভাবেই টানা তিন দিন ব্যাট করার শক্তি সঞ্চয় করে বিশ্বরেকর্ডে নিজের ভিত শক্ত করেন।

Link copied!