• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাবর-রিজওয়ানের সঙ্গে রোহিতের তুলনা করতে নারাজ বাট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৩:৪৫ পিএম
বাবর-রিজওয়ানের সঙ্গে রোহিতের তুলনা করতে নারাজ বাট

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্🌟কিংয়ে এক নম্বরে আছেন মোহাম্মদ রিজওয়ান। সদ্য শেষ হওয়া এশিয়া কাপের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। এতো কিছুর পরও টি-টোয়েন্টি ফরম্যাটে রিজওয়ানের স্ট্রাইক রেট নিয়ে চলছে তুমুল সমালোচনা। ক্রিকেটবোদ্ধাদের মতে রিজওয়ানের ধীরগতির ব্যাটিংই এশিয়া কাপে পাকিস্তানের পরাজয়ের বড় কারণ।

টি-টোয়েন্ট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে রিজওয়ানের পরের অবসℱ্থানেই আছেন তার জাতীয় দল সতীর্থ বাবর আজম। ব্যাট হাতে এশিয়া কা𒁃পে খুব একটা ভালো সময় কাটেনি  পাকিস্তান অধিনায়কের। অনেকের মতে কোহলি রোগে আক্রান্ত হয়েছেন বাবর।

এবারের এশিয়া কাপে সব ম্যাচেই একাদশে ছিলেন বাবর আজম। এই সময়ে📖 তার ব্যাটে এসেছিল মোট ৬৮ রানꩵ। দুই জনের ভিন্ন ভিন্ন সমস্যা কারণে শীর্ষে থাকলেও তাদের সঙ্গে ভারতীয় ওপেনার রোহিত শর্মার তুলনা করতে নারাজ পাকিস্তানের সাবেক ওপেনার সালমান বাট।

এদিকে রোহিত শর্মাও ধারাবাহিকভাবে বড় রান করতে ব্যর্থ। এশিয়া কাপে করেছেন সর্ব সাকুল্যে ১৩৩ রান। এক ইনিংসেই তার ব্যাটে এসেছিল ৭২ র🐭ান। রোহিত বড় ইনিংস খেলতে না পারলেও আধুনিক ক্রিকেটে ঝোড়ো শুরু এনে দিতে তিনি অদ্বিতীয়। চলতি বছর টি-টোয়েন্টিতে তার স্ট্রাইকরেট ১৪৩.৩৮। ছক্কা হাঁকিয়েছেন ২১টি। যেখানে বাবর-রিজওয়ান দুজনে মিলে ছয় মেরেছেন ৯টি। স্ট্রাইক রেটেও পিছিয়ে আছেন তারা দু’জন। রিজওয়ানের স্ট্রাইক রেট ১১৭ আর বাবরের স্ট্রাইক রেট  ১২২.৯৩।

এ বিষয়ে সালমান বাট বলেন, “রোহিত অনায়াসে ছক্কা হাঁকাতে পারে। তꦡার সহজাত টাইমিং যেকোনো সংস্করণেই ব🌠াবর-রিজওয়ানদের থেকে আলাদা কাতারে রাখবে। রোহিতের দক্ষতার সঙ্গে বাবর এবং রিজওয়ানের তুলনা চলে না। কোহলির অর্ধেক ফিটনেসও যদি ওর হতো, ওর থেকে ধ্বংসাত্মক ব্যাটসমান আর কেউ হতো না।”

রোহিতকে নিয়ে সালমান বাটের মত, “ফিটনেসের দিক থেকে সবার আদর্শ বিরাট কোহলি। সে দিক থেকে যদি এর꧑ অর্ধেক ফিটনেসও রোহিতের থাকত, তবে তার সঙ্গে শুধু তুলনা হতো শুধু দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ড♓ি-ভিলিয়ার্সের।”

Link copied!