• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব

বাংলাদেশ দল থেকে ছিটকে গেলেন জাহানারা-ফারজানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৪:২৭ পিএম
বাংলাদেশ দল থেকে ছিটকে গেলেন জাহানারা-ফারজানা

২০২৩ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে বাংলাদেশ দল এখন আছে আরব আমিরাতে। টুর্নামেন্ট শুর❀ুর আগে আরব আমিরাত নারী দলের সাথে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে নিগার সুলতানা ♛জ্যোতি বাহিনী। এই ম্যাচের আগে টাইগ্রেস শিবির থেকে এসেছে দুঃসংবাদ। ইনজুরির কারণে টুর্নামেন্টে খেলতে পারবেন না পেসার জাহানারা আলম। কোভিড আক্রান্ত হয়ে বাদ পড়েছেন ফারজানা হক।

আরব আমিরাতে টাইগ্রেস শিবির থেকে আসা দুঃসংবাদের বিষয়টি সংবাদ প্রকাশকে নিশ্চিত করেছেন বিসিবির নারী উইংয়ের চেয়া⛎রম্যান শফিউল ইসলাম চৌধুরি নাদেল। তিনি জ♌ানান, আঙুলের চোটের কারণে খেলতে পারবেন না জাহানারা। কোভিড আক্রান্ত হয়ে দল থেকে বাদ পড়েছেন ফারজানা হক।

জাহানারা ও ফারজা꧂না হকের বদলি হিসেবে কে যাবেন তা এখনো নিশ্চᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚিত করেতে পারেননি। তিনি বলেন, “আইসিসির সাথে কথা চলছে। আইসিসি অনুমতি দিলেই ওদের বদলি ক্রিকেটার পাঠানো হবে।”

ডান হাতের আঙুলের চোটে পড়েন জাহানারা। ইনজুরির💟 কারণ𒁏ে ১০-১৫ দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। আপাতত তিনি দেশে ফিরে আসবেন। অপরদিকে আইসোলেশনে থাকায় এখনই দেশে ফেরা হচ্ছে না ফারজানার। করোনামুক্ত হয়ে দেশে ফিরবেন তিনি।

বিশ্বকাপ বাছাইপর্বের ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। আগামী ১৮ই সেপ্টেম্বর শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। উদ্বোধনী দিনই আয়ারল্যান্ড নারী দলের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৯শে সেপ্টে༒ম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে বাঘিনীদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।

ইনজুরি ও করোনার কারণে ফারজানা ও জাহানারা বাছাইপর্ব থে♔কে ছিটকে গেܫলেও এশিয়া কাপে তাদেরকে পাওয়ার ব্যাপারে আশাবাদী নাদেল। তিনি বলেন, “আশা করি এশিয়া কাপে দুইজনকেই পাওয়া যাবে।”

Link copied!