• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেইন্ট পিটার্সবুর্গ নয়, প্যারিসে হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ০৪:৩৫ পিএম
সেইন্ট পিটার্সবুর্গ নয়, প্যারিসে হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল
ছবি সংগৃহীত

চলতি বছরের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল রাশিয়ার সেইন্ট পিটার্সবুর্গে। কিন্তু ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসনের প্রেক্ষিতে ফাইনাল 🐠ম্যাচটি সেইন্ট পিটার্সবুর্গ থেকে সরিয়ে ফ্রান্সের রাধধানী প্যারিসে 𒁃নিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।    

উয়েফা জানিয়েছে, এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে মেসি-নেইমার-এমবাপেদ🎉ের শহর প্যারিসে।

 
রাশিয়ার ইউক্রেন আক্রমণের ফলে শুক্রব♑ার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দুপুর ৩ টায় জরুরি মিটিংয়ে বসেছিল উয়েফা। সেখানেই সিদ্ধান্ত নেয়া হয়, রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেইন্ট পিটার্সবুর্গের স্টেডিয়াম গ্যাজপ্রম অ্যারেনা থেকে আগামী ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল প্যারিসের স্তাদ দি ফ্রান্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। 

উয়েফা আরও জানিয়েছে, ইউক্রেন ও রাশিয়ার জাতীয় ফুটবল দল ও ক্লাবগুলো পরবর্তী♊ নির্দেশꦕ না আসা পর্যন্ত নিজেদের হোম ম্যাচগুলো খেলবে নিরপেক্ষ ভেন্যুতে।

রাশিয়ার ক্লাব স্পার্টাক মস্কো এখনো ইউরোপা লিগে খেলছে। শুক্রবার বাংলাদেশ স𝔉ময় বিকেল ৫টায় ড্র অনুষ্ঠিত হবে।

এছাড়া রাশিয়া আর ইউক্রেন দুই দলই বিশ্বকাপে খেলার দৌড়ে আছে। আগামী মাসে দলগুলো লড়বে প্লে অফ সেমিফাইনালে, তবে দলগুলো আদৌ পারবে কি-না, এটা নির্ভর করছে ফিফার ওপর। তবে সেটা হোক না হোক, উয়েফা নেশন্স লিগে আগামী জুন মাসেꦓ ঠিকই খেলবে দলদুটো।

উয়েফা এক বিবৃতিতে জানায়, ‘🦩এমন এক সংকটের মুহুর্তে ইউরোপীয় ক্লাব ফুটবলের সবচেয়ে🅺 মর্যাদার আসরটা ফ্রান্সে সরিয়ে নেওয়ার জন্য যে ব্যক্তিগত সাহায্য ও নিবেদন দেখিয়েছেন, সেজন্যে উয়েফা ফরাসি রাষ্ট্রপতি ইম্যানুয়েল ম্যাক্রোঁকে ধন্যবাদ জানাচ্ছে।’

‘‘ফরা𒅌সি সরকারের সঙ্গে মিলে, উয়েফা ইউক্রেনের ফুটবলার ও তাদের পরিবার, যারা মারাত্মক মানবিক দুর্ভꩲোগ, ধ্বংস এবং বাস্তুচ্যুতির মুখোমুখি হয়েছে তাদের উদ্ধারের ব্যবস্থা নিশ্চিত করতে বহুপাক্ষিক প্রচেষ্টাকে সম্পূর্ণভাবে সমর্থন করবে।’’

Link copied!