• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাঁচ বছরের মধ্যে চারবার চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২২, ১০:৪৯ এএম
পাঁচ বছরের মধ্যে চারবার চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি
ছবি- সংগৃহীত

ম্যানচেস্টার সিটি ও লিভারপুল- উভয় দলই গত কাল রাতে নেমেছিল প্রিমিয়ার লিগের শিরোপা দখলের লড়াইয়ে। একটু পা হড়কালেই দীর্ঘ সময়ের পরিশ্রম বৃথা। দুই দলই ছিল শিরোপার কাছাকাছি। ত🐠বে শেষ হাসি হাসে পেপ গার্দিওলার শিষ্যরাই। অ্যাস্টন ভিলাকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে তারা।

ইতিহাদ স্টেডিয়ামে নিজেদের মাঠে গত কাল রোববার রাতে 🦄অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্🐽পিয়ন হয়েছে সিটি। অ্যানফিল্ডে একই সময়ে লিভারপুলও মাঠে নামে শিরোপার প্রত্যাশায়। তবে তাদের সমীকরণ খানিক জটিল ছিল। কেবল জিতলেই হতো না, অন্য ম্যাচে সিটিকেও হারতে হতো। সিটির জয়ে ৩-১ গোলে ম্যাচ নিজেদের দখলে নিয়েও শিরোপা হাতছাড়া হয় মোহামেদ সালাহদের।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় সিটি। তবে ম্যাচের ৩৭ মিনিটে সিটিকে স𒈔্তব্ধ করে দেয় অ্যাস্টন ভিলা। বাঁ দিক থেকে স🌌তীর্থের ক্রসে হেডে গোল আদায় করেন ম্যাটি ক্যাশ।

বিরতির পর ম্যাচের ৬৯ মিনিটে ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহোর দারুণ এক গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে সিটি। ডি-বক্সে প্রতিপক্ষ এক🌟জনকে কাটিয়ে নিচু শটে বল জালে জড়ান ব্রাজিলের এই মিডফিল্ডার।

কোণঠাসা সিটি মাত্র ৫ মিনিটে সব হিসেব-নিকেশ বদলে দেয়। ম্যাচের ৭৬ থেকে ৮১ মিনিটে ৩ গোল আদায় করে তারা। ম্যাচের ৭৬ মিনিটে ডান দিক থেকে রহিম স্টার্লিংয়ের বাড়ানো হেডে ব্যবধান কমান গুন্দোগান। এর মাত্র ২ মিনিট পর সমতা টানেন 💃রদ্রি। ডি-বক্সের বাহিরে থেকে জোরালো শটে বল খুঁজে পায় জালের দেখা।

ম্যাচের ৮১ ম✃িনিটেই উৎসবের উপলক্ষ্য পেয়ে যায় সিটি। কেভিন ডে ব্রুইনের বাড়ানো বল কোনো বাধা ছাড়াই জাল✱ে জড়ান গুন্দোগান।

ম্যাচের বাকি সময় সাবধানে পা ফেলে সিটি। কারণ লিভারপুলও যে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল। সিটির ভয় ছিল অ্যাস্⛦টন ভিলার ঘুরে দাঁড়ানো। তবে সে সম্ভাবনা আর বাস্তব হয়ে ওঠেনি। ৩-২ গোলের জয় নিয়ে গত পাঁচ বছরের মধ্যে চারবার প্রিমিয়ার লিগ শিরোপা দখলে নিলো সিটি।

এর আগে ২০২০ সালে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের কাছে শিরোপা হারলেও বাকি চার আসরে (২০১৭-১৮, ২০১৮-১৯, ২০২০-২১ ও ২০২১-২২) চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করলো ম্যা꧃নচেষ্টারের দলটির। 

 

Link copied!