• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিজেদের খেলার ধরণই হারিয়ে ফেলেছে বার্সেলোনা!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৭:৩৪ পিএম
নিজেদের খেলার ধরণই হারিয়ে ফেলেছে বার্সেলোনা!

একের পর এক হারের পর এলচের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে বার্সেলোনা। নিজেদের সুদিন ফেরানোর জন্য ক্লাব লিজেন্ড জাভি হার্নান্দেসকে কোচের🍃 দায়িত্ব দিয়েছে বার্সা কর্তৃপক্ষ। কিন্তু তার পরেও ক্লাবের দুর্দিন যেন শেষ হচ্ছে না। ইতিমধ্যে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে কাতালানরা। আর লা লিগাতেই আছে সপ্তম স্থানে। ক্লাবের এমন বেহাল অবস্থার জন্য কোন বিষয়টা দায়ী তা নিয়ে কথা বলেছেন বার্সা কোচ জাভি। 

এলচের বিপক্ষে ড্র করতে করতেও জয় পেয়েছে বার্সেলোনা। তিন লা মাসিয়ানের গোলেই এই ম্যাচে জয় পায় কাতালানরা। সাম্প্রতিক সময়ে বার্সার হারের কারণ হিসেবে জাভি বলেন, &qꦰuot;আমরা আমাদের খেলার ধরণ হারিয়ে ফেলেছি এবং তা আমাদের ফিরিয়ে আনতে হবে। গত ছয় বছর এখানে ছিলাম না আমি। কিন্তু ট্যাকটিক্যাল বিষয়গুলো নিয়ে আমি বিস্মিত। আমি এখানে ছিলাম না, তাই বলতে পারছি না আসলে এর জন্য দায়ী কে? এই বিষয়ꦫটা আমাদের কঠিন করে তুলছে।" 

জাভি যখন বার্সার হয়ে খেলেছেন সে খেলায় মুগ্ধ ছিল সবাই। পেপ গার্দিওয়ালার অধীনে পজিশনিং ফুটবল খেলে একের পর এক শিরোপা ঘরে তুলতো বার্সা। কিন্তু বর্তমান খেলোয়াড়দের পজিশনাল খেলা সম্൩পর্কে জ্ঞান অনেক কম। জাভি বলেন, "আমাদের বেশীরভাগ খেলোয়াড়ই পজিশনাল খেলা বুঝতে পারছে না। আমি ১১ বছর বয়সে যা শিখেছিলাম তা সম্পর্কে অনেক খেলোয়াড় জানেই না।" 

এলচের বিপক্ষে জয়ের পর বার্সেলোনা 

এলচেꦓর বিপক্ষে ম্যাচ নিয়ে জাভি বলেন, "আমরা খেলার মাঝে অনেক ভুল করেছি। আমাদের ভুলের কারণেই এলচে খেলায় ফিরে এসেছিল। আমাদের আরও শিখতে হবে ও দায়িত্ববান হতে হবে।" 

লা লিগার এই ম্যাচে জꦉয় পেলেও খেলা নিয়ে সন্তুষ্ট না বার্সা কোচ। বলেন, "আজকের ম্যাচ জিতলেও আমি๊ খেলা নিয়ে সন্তুষ্ট না। আমরা এর চেয়ে বেশী প্রত্যাশা করি। কিন্তু এই অবস্থার মধ্যেও আমরা গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট পেয়েছি।"

Link copied!