• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দিবারাত্রি টেস্টের আগে শ্রীলঙ্কা শিবিরে দুঃসংবাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১১, ২০২২, ০৫:৩৭ পিএম
দিবারাত্রি টেস্টের আগে শ্রীলঙ্কা শিবিরে দুঃসংবাদ
ছবি সংগৃহীত

ভারত সফরে গিয়ে সময়টা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কা ক্রিকেট দলের। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ২২২ রানের ব্যবধানে মাত্র তিন দিনেই হেরে গেছে তারা। ফলে শনিবার (১২ মার্চ) থেকে বেঙ্গালুরুতে শুরু হতে যাওয়া দিবারাত্রির টেস্টে ঘুরে দাঁড়াতেღ চায় অধিনায়ক দিমুথ করুনারত্নের দল। কিন্তু এই ম্যাচে দল থেকে ছিটকে গেছেন টপ অর্ডার ব্যাটার পাথুম নিসাঙ্কা ও পেসার দুশমন্থ চামিরা। 

মোহালিতে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে ১৭৪ ও দ্বিতীয় ইনিংসে ১৭৮ রানে অলআউট হয় লঙ্কানরা। সেই ম্যাচে দল ব্যর্থ হলেও প্রথম ইনিংসে ১৩৩ বলে ♕৬১ রানে অপরাজিত থেকে কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছিলেন তরুণ ব্যাটার নিসাঙ্কা। কিন্তু পিঠের ইনজুরির কার🌌ণে ২৩ বছর বয়সী এ টপ অর্ডার ব্যাটারকে বেঙ্গালুরু টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা। 

অভিষেকের পর থেকেই শ্রীলঙ্কার ব্যাটিংয়ের বড় স্তম্ভ নিসাঙ্কা। গত বছর আন্তর্জা🔯তিক ক্রিকেটে অভিষেকের পর এখন পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। যেখানে অন্য কোনো ব্যাটার হাজার রান করতে প🃏ারেননি, সেখানে সর্বোচ্চ ১২৮৮ রান করেছেন নিসাঙ্কা। 

পেসার দুশমন্থ চামিরা, যিনি শ্রীলঙ্কার হয়ে গত এক বছরে সর্বোচ্চ ম্যাচ খেলেছেন, তিনিও এই ম্যাচে খেলতে পারবেন না। ইনজুরির কারণে প্রথম টেস্টের একাদশেও ছিলেন না তিনি। তবে টি-টোয়েন্টি সিরিজের ৩ ম্যাচের একাদশে ছিলেন গত এ🍸☂ক বছরে ৪৭ ম্যাচ খেলা চামিরা।

সিরিজে ঘুরে দাঁড়াতে দিবারাত্রির এই ম্যাচে নিসাঙ্কার পরিবর্তে একাদশে ফিরতে পারেন ব্যাটার কুশল মেন্ডি♔স। আর লাহিরু কুমারার পরিবর্তে এক স্পিনারকে জায়গা দেবে শ্রীলঙ্কা। বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্🥀রমাকে দেখা যেতে পারে একাদশে। 

বেঙ্গালুরু টেস্টে নামার আগে শ্রীলঙ্কা শিবিরে এဣকমাত্র সুখবর হচ্ছে, এর আগে তিনটি দিবারাত্রির টেস্ট খেল🍎ে দুটিতে জয় পেয়েছে তারা।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: লাহিরু থিরিমান্নে, দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, নিরোশা𓆏ন ডিকওয়েলা (উইকেটরক্ষক), সুরাঙ্গা লাকমল, লাসিথ এমবুলদেনিয়া, বিশ্ব ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রমা।

Link copied!