• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টেস্টের ভবিষ্যত নিয়ে যা বললেন আইসিসির চেয়ারম্যান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৫, ২০২২, ০২:২৪ পিএম
টেস্টের ভবিষ্যত নিয়ে যা বললেন আইসিসির চেয়ারম্যান

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের ঘরোয়া লিগগুলো বাড়ছে দেদার। দর্শকদের মধ্যে উত্তেজনাও সৃষ্টি করছে। সময় কম ও অর☂্থের দিক থেকেও লাভজনক।

টি-টোয়েন্টির এই জোয়ারে আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে টেস্ট ক্রিকেটের ম্যাচের সংখ্যা কমে যাবে বলে জানিয়েছেন আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার♚্কলে।

বার্কলে ২০২০ সালের নভেম্বরে আইসিসির চেয়ারম্যান নিযুক্ত হন। তিনি বলেছেন, আইসিসি আগামী বছর থেকে শুরু হওয়া পরবর্তী ট্যুর প্রোগ্রামের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে একটি গুಞরুতর চ্য꧋ালেঞ্জের মুখোমুখি হবে।

মেয়েদের টেস্ট ক্রিকেট এমনিই আলোর মুখ দেখছে না। একপ্রকার বন্ধই বলা চলে। মেয়েদের ক্রিকেটে অপেক্ষাকৃত এগিয়ে যাওয়া দেশগুলো নানান সময়ে টেস্ট খেলꦉার বিষয়ে আগ্রহ ꦕপ্রকাশ করলেও আলোর মুখ দেখেনি।

এদিকে, পুরুষ দল ন🦹িয়েও খুব বেশি আশা দেখছেন না বার্কলে। উপরন্তু ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া বাদে বাকি দেশগুলোর টেস্ট ক্রিকেটের সংখ্যা কমানো হতে পারে বলেই জানিয়েছেন তিনি। তবে এই সিদ্ধান্ত ক্রিকেটের জন্য ভালো হবে কಞী না—সেটা প্রশ্নবিদ্ধ।

এক সাক্ষাৎকারে টেস্ট ক্রিকেট সম্পর্কে বার্কলে বলেন, “টেস্ট সংস্করণ নিয়ে কিছু কঠিন সিদ্ধান্ত আসতে পারে। খেলার অভিজ্ঞতা এবং অর্থনৈতিক বিষয়াদির দিক বিবেচনা করে এসব সিদ্ধান্ত নেওয়া হবে। যে দেশগু🌳লো আশা করে আছে অনেক বেশি টেস্ট ম্যাচ খ💙েলবে—তারা হয়তো এতটা সুযোগ পাবে না। ম্যাচ কমে যাবে। আগামী ১০ থেকে ১৫ বছর টেস্ট ম্যাচ বেশ কম হবে।”

তবে ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড—টেস্ট ক্রিকেটের তিন মোড়লদের ম্যাচ ক🌞মবে না। আইসিসির এই সিদ্ধান্ত প্রভ🌊াবিত করবে টেস্ট খেলুড়ে ছোট দেশগুলোকে।

Link copied!