• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাতারে লাগবে না করোনা টিকা!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ১২:৫৩ পিএম
কাতারে লাগবে না করোনা টিকা!

করোনা মহামারির সময়ে খেলোয়াড় ও আয়োজকদের ভুগতে হয়েছে নানা সমস্যায়। প্রথমদিকে গ্যালারিতে সমর্থকদের প্রবেশাধিকার না থাকলেও পরে মিলেꦓছে অনুমতি। সেই সময় দেখাতে হয়েছে কর🐼োনা টিকা নেওয়ার সনদ। কাতারে এই সনদ দেখানোর কোনো বাধ্যবাধকতা নেই।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এক বিবৃতিতে করোনা টিকা না থাকলেও মাঠে বসে খেলা উপভোগ করা যাবে, এটা নিশ্চিত করেছে কাতারের বিশ্বকাপ আয়োজক কমিটি। দর্শকদের জন😼্য নির্দিষ্ট কোনো নিয়ম না থাকলেও ম্যাচ অফিসিয়াল, ফুটবলার ও টিম ম্যানেজমেন্টকে থাকﷺতে হবে জৈব সুরক্ষা বলয়ে।

করোনা টিকা না ꦚলাগলেও কাতারের প্রবেশের আগে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করেছে। কাতারে এসে করোনার লক্ষণ দেখা গেলে পরীক❀্ষার মধ্য দিয়ে যেতে হবে সমর্থকদের।

কাতারে টিকা সনদ জর🍨ুরি না হলেও সমর্থকদের এহতেরাজ নামে একটি ট্রেসিং ফোন অ্যাপ্লিকেশন বাধ্যতামূলক করেছে। বদ্ধ জায়গার কোনো জনসমাগমে যেতে হলে এটা দেখানো বাধ্যতামূলক থাকতে হবে। কেউ করোনা আক্রান্ত হলে কাতার সরকারের নিয়ম অনুযায়ী পাঁচ দিনের বাধ্যতামূলক আইসোলেশন করতে হবে।

চলতি বছরের ২০ নভেম্বর থেকে মাঠে গড়াবে🅘 ফিফা ফুটবল বিশꦺ্বকাপ। প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যের কোনো দেশে বসছে বিশ্বকাপের আসর।

Link copied!