• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবার পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড-ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২২, ০৬:২৫ পিএম
এবার পাকিস্তান সফরে যাচ্ছে নিউজিল্যান্ড-ইংল্যান্ড
ছবি সংগৃহীত

দীর্ঘ ২৪ বছর পর কিছুদিন আগেই অস্ট্রেলিয়া ক্রিকেট দল পাকিস্তান সফর করেছে। গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করে দিয়েছিল নিউজিল্যান্ড। তাদের দেখা দেখি ইংল্যান্ডও দেশটি সফরে অস্বীকৃতি জানিয়েছিল। এবার স💛ব সঙ্কট কাটিয়ে 𝓡চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে পাকিস্তান সফর করবে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড দল।

শুক্রবার (১৫ এপ্রিল) সারা বছরের ব্যস্ত ক্রিকেট সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বো🎃র্ড (পিসিবি)। সেখানেই ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে আতিꦏথিয়তার কথা নিশ্চিত করেছে পিসিবি।        

সবশেষ পাকিস্তান সফর শুরুর আগের দিন হঠাৎই সিরিজ স্থগিত করে দেশে ফিরে যﷺান নিউজিল্যান্ড দলের খেলোয়াড়রা। সেই সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলা কথা ছিল দু’দলের। তবে এবারের সফরে রাখা হয়েছে ২ টেস্ট এবং ৩ ওয়ানডে ম্যাচ।&nb🍸sp;

চলতি বছরে ডিসেম্বরে আয়োজিত হবে এই সিরিজ। আর পাঁচ ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২০২৩ সালে এপ্রিলে পাকিস্তান💜 সফর করবে নিউজ🔯িল্যান্ড দল।

এদিকে নিউজিল্যান্ডের সফর স্থগিত করার পরই একই সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেবার পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল তাদের। চলতি বছরের সেপ্টেম্বরে স্থগিত হওয়া এই সিরিজ খেলবে ইংল্যান্ড দল। এবার অবশ্য সাত টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। 

আর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিন ꧟টেস্ট খেলতে পাকিস্তানে যাবে ইংলিশরা। ইংল্যান্ড এ෴বং নিউজিল্যান্ডকে আতিথ্য দেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের ঘরের মাঠে খেলবে পাকিস্তান দল। চলতি বছরের জুনে পাকিস্তান সফর করবে ক্যারিবিয়ানরা। এই সফরে তিনটি ওয়ানডে খেলবে তারা।

Link copied!